ডেঙ্গু কেড়েছে বাবার প্রাণ, আইসিইউতে মা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০১:২৭ পিএম, ০১ আগস্ট ২০১৯

নওগাঁর আত্রাইয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আবদুল ওয়াহেদ (৭৫) নামে সাবেক এক প্রধান শিক্ষক মারা গেছেন এক সপ্তাহ আগে। আর এখন তার স্ত্রী আকিকুন্নাহার (৬৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন।

আবদুল ওয়াহেদের গ্রামের বাড়ি আত্রাইয়ের সাহেবগঞ্জে। আত্রাই আহসানউল্লাহ আহসানগঞ্জ স্মারক বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন তিনি।

আবদুল ওয়াহেদের ছেলে বদলগাছীর সিনিয়র উদ্যানতত্ত্ববিদ আ ন ম আনোয়ারুল হাসান বলেন, তার ছোট ভাই ঢাকাতে থাকেন। বাংলাদেশ টেলিভিশনে চাকরি করেন। ছোট ভাইয়ের ছেলে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এজন্য গত ১৪ জুলাই বাবা-মা তাকে দেখতে ঢাকায় যান।

তিনি বলেন, ২২ জুলাই বাবার জ্বর হলে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কোনো সমস্যা নেই বলে হাসপাতাল থেকে জানানো হয়। কিন্তু পরদিন রিপোর্ট আসে তিনি ডেঙ্গু আক্রান্ত। ওই দিনই ঢাকার মুগদা ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করার জন্য নিয়ে যাওয়ার পথে রাত ৯টার দিকে তিনি মারা যান। বাবার লাশ বাড়িতে নিয়ে আসার পর গত বৃহস্পতিবার (২৫ জুলাই) পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে গত ২৮ জুলাই (রোববার) থেকে মায়ের প্রচণ্ড জ্বর। আত্রাই উপজেলায় ডেঙ্গু ছাড়া অন্যান্য পরীক্ষা করা হয়। বিকেলে নাপা ট্যাবলেট খাওয়ানোর পর জ্বর কিছুটা কমে। পরদিন মাকে রামেকে ডাক্তার দেখানো হলে হাসপাতালে ভর্তি হতে বলেন। মা আগে থেকেই ডায়াবেটিক ও হাইপোথাইরয়েডিজমে ভুগছিলেন। তার সঙ্গে নতুন করে যোগ হয়েছে ডেঙ্গু। গত দুইদিন থেকে হাসপাতালে ভর্তি আছেন।

আব্বাস আলী/এফএ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]