বৈরি আবহাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি-লঞ্চ চলাচল ব্যাহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজবাড়ী
প্রকাশিত: ০১:০৭ পিএম, ১০ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল ব্যাহত হচ্ছে। দীর্ঘ প্রায় ১১ ঘণ্টা বন্ধ থাকার পর রোববার সকাল পৌনে ৯টার দিকে এই নৌরুটে ফেরি চলাচল শুরু হয়। কিন্তু নদী উত্তাল থাকায় বেলা পৌনে ১১টার দিকে ফের ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ। এর প্রায় সোয়া ১ ঘণ্টা পর দুপুর ১২টার দিকে পুনরায় শুরু হয়েছে ফেরি চলাচল। সেই সঙ্গে প্রায় ১৮ ঘণ্টা পর শুরু হয়েছে লঞ্চ চলাচল।

এর আগে শনিবার রাত ১০টা থেকে আজ (রোববার) সকাল পৌনে ৯টা পর্যন্ত এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল।

এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তের সড়কে নদী পারের অপেক্ষায় আটকা পড়ে কয়েকশ যানবাহন। এ সময় সড়কে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েন চালক ও যাত্রীরা।

এছাড়া ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দুর্ঘটনা এড়াতে শনিবার বিকেল থেকে এ নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় দৌলতদিয়া ঘাট বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। দীর্ঘ প্রায় ১৮ ঘণ্টা পর রোববার দুপর সাড়ে ১২টার দিকে লঞ্চ শুরু হয়েছে।

বিআইডব্লিউটিএ দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আবু আব্দুল্লাহ রনি জানান, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে পর পর দুই দফায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে প্রায় সোয় ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। সর্বশেষ বেলা পৌনে ১১টার দিকে বন্ধ হয়ে ১২টার দিকে পুনরায় চালু হয়েছে। বর্তমানে এরুটে ১৭টি ফেরি চলাচল করছে। এছাড়া দৌলতদিয়াতে যানাহনের তেমন চাপ নেই।

রুবেলুর রহমান/এমএমজেড/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]