কাশিমপুর কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৬:১১ পিএম, ০৩ আগস্ট ২০২০

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে। দীর্ঘ ২৬ বছর ধরে কারাবন্দি থাকা অবস্থায় ওই কয়েদির মৃত্যু হয়।

সোমবার (০৩ আগস্ট) ভোররাতে হাসপাতালে নিলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত কয়েদির নাম মো. হানিফ (৭০)। তিনি নরসিংদীর পলাশ থানাধীন মাঝেরচর এলাকার রহিম উদ্দিনের ছেলে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মোহাম্মদ বাহারুল ইসলাম বলেন, বেশ কিছুদিন ধরে অ্যাজমা রোগে অসুস্থ হয়ে কারা হাসপাতালে ভর্তি ছিলেন হানিফ। রাতে তার অবস্থার অবনতি হলে টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেয় হয়। পরে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে হানিফকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে শিবপুর থানায় মামলা ছিল। ওই মামলায় ১৯৯২ সালে তাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। এরপর ১৯৯৩ সাল থেকে তিনি কারাগারে বন্দি ছিলেন। ২০১৭ সালের ৮ মে নরসিংদী জেলা কারাগার থেকে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ পাঠানো হয়। এই কারাগারে তার কয়েদি নম্বর ৫০৪১ ছিল।

আমিনুল ইসলাম/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]