১৫ লাখ টাকা চাঁদা দাবি করে ৬ পরিবারকে জিম্মি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক মার্কেট সংলগ্ন এলাকায় ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে তিন তলা একটি ভবনের ছয়টি পরিবারকে জিম্মি করে রাখার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত তাদেরকে জিম্মি করে রাখা হয়। মাসুদ রানা নামে এক ব্যক্তি তাদেরকে জিম্মি করেন।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ফারুক বলেন, রাতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে জিম্মি দশা থেকে মুক্ত করেছে।

তবে ওই ভবনের মালিক জব্বার মিয়ার ছেলে নজরুল ইসলাম রনি রাত সাড়ে ১১টার দিকে জানান, ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে আমাদের জিম্মি করে রাখা হয়েছে। এখনও আমরা জিম্মি অবস্থায় আছি। আমাদের বাড়ির সামনে পুলিশ রয়েছে। কিন্তু পুলিশ এখনও কেচিগেটের তালা কাটেনি।

তিনি আরও বলেন, কিছুদিন আগে আমরা বাড়ির পাশে আরেকটি বাড়ি কিনেছি। সেই থেকেই মাসুদ রানা আমাদের ওপর বিভিন্নভাবে অত্যাচার করে আসছে। মাসুদ রানা আমাদের কাছ থেকে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেছে। সেই চাঁদার টাকা দাবিতেই বৃহস্পতিবার সকাল থেকে ভবনের কেচিগেটে তালা মেরে আমাদেরকে আটকে রেখেছে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ফারুক বলেন, জমি নিয়ে রনিদের সঙ্গে মাসুদ রানাদের বিরোধ রয়েছে। এ বিরোধের জেরেই বাড়ির সামনে সামান্য দেয়াল দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছিল। এছাড়াও তারা ভবনের কেচিগেটে তালা মেরে রেখেছিল। পরে পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করেছে। এ ঘটনায় তারা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]