দৌলতদিয়ায় অবৈধভাবে পার করতে গিয়ে ৪ দালাল ধরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১০:১২ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

দেশের গুরুত্বপূর্ণ ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে অবৈধভাবে গাড়ি পার করার সময় সাংবাদিক পরিচয় দেয়া এক ব্যক্তিসহ ৩ দালালকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ৭ দিন করে করাদণ্ড দেন গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম।

রোববার দিবাগত গভীর রাতে দৌলতদিয়া ঘাট এলাকায় অভিযান চালিয়ে গাড়ির স্কেল স্লিপসহ তাদের আটকের পর এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, অনলাইন টিভি ‘জনতার বিবেক’র প্রকাশক সুজন খন্দকারের ভাই কথিত সাংবাদিক হাবেজ খন্দকার (২৫), হোসেন মন্ডল পাড়ার সালাম প্রামানিকের ছেলে মিন্টু প্রামানিক (২৮), ২নং ব্যাপারী পাড়ার আতিয়ার শেখের ছেলে মামুন শেখ (২৭) ও হারেজ মিয়া পাড়ার আব্দুল সরদারের ছেলে জাহাঙ্গীর সরদার (৩০)।

জানা গেছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া ঘাট দিয়ে প্রতিদিন ছোট বড় কয়েক হাজার যানবাহন নদী পারাপার হয়। নদীতে নাব্য ও ফেরি সংকট, ঘাট সমস্যাসহ নানান সমস্যায় ঘাট এলাকায় প্রায়ই থাকে যানবাহনের সিরিয়াল। সে সুযোগে একটি দালাল চক্র অবৈধভাবে গাড়ি পারাপার করে। এ সময় দালালরা তাদের প্রভাব ও নামে বেনামে বিভিন্ন গণমাধ্যমের আইডি কার্ড ব্যবহার করে বলে জানা গেছে। ঘাট এলাকায় কর্মরত কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী দালালদের সঙ্গে সম্পৃক্ত রয়েছে বলেও জানা গেছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম জানান, রাতে অবৈধভাবে গাড়ি পার করার সময় জনতার বিবেক নামে অনলাইন টিভির সাংবাদিক হাবেজ খন্দকারসহ ৪ জনকে গাড়ির স্কেল স্লিপসহ আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক সবাইকে ৭ দিন করে করাদণ্ড দেয়া হয়। ঘাট দালালমুক্ত রাখতে এ অভিযান চলবে বলেও জানান তিনি।

রুবেলুর রহমান/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]