নারায়ণগঞ্জ ও কুমিল্লায় জেএমবির ২ সদস্য গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৪:০৫ এএম, ২৩ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ভান্ডারপুল এলাকা ও কুমিল্লার দাউদকান্দি থানাধীন গোয়ালমারিতে পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীনের (জেএমবি) দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

গত শনিবার (২১ নভেম্বর) রাত ১১টায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও ২০টি উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়। গ্রেফতাররা হলেন- তাওহীদুল ইসলাম (২৪) ও আরাফাত হোসাইন (২০)।

রোববার (২২ নভেম্বর) রাত ৮টায় র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি সুুুুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, গ্রেফতাররা জেএমবির সক্রিয় সদস্য। তাওহীদুলের গ্রামের বাড়ি সাতক্ষীরার কালীগঞ্জে এবং আরাফাতের বাড়ি দাউদকান্দি পাঁচগাছিয়া এলাকায়। তারা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহেদীনে যোগ দেন।

র‍্যাবে আরও জানায়, তারা সংগঠনের সদস্য বাড়ানোর জন্য অসংখ্য ভুয়া ফেসবুক আইডি, ফেসবুক গ্রুপ, টেলিগ্রাম গ্রুপ, মেসেঞ্জার ইত্যাদি ব্যবহার করতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা স্বীকার করেছে, অনলাইনে দেশের বিভিন্ন অঞ্চলের জেএমবি সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করে তহবিল সংগ্রহের পাশাপাশি নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করতেন তারা।

এদিকে গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলেও জানিয়েছেন সিনিয়র এএসপি সুমিনুর রহমান।

এস কে শাওন/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]