প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৪:১২ পিএম, ২৬ নভেম্বর ২০২০

দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণার অভিযোগে রাজধানীর কাকরাইল থেকে দুই প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (২৫ নভেম্বর) বিকাল ৫টায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব-১১ এর সদস্যরা।

গ্রেফতাররা হলেন- মো. নুর-উর-রহমান তালুকদার (৪৭) ও মো. মজিবুল হক (৪২)।

এ সময় ডলফিন ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে প্রতারণায় ব্যবহৃত একটি কম্পিউটার, বিপুল পরিমাণ সরকারি অনুমোদনহীন ডলফিন ব্র্যান্ডের লোগোযুক্ত জুস, আইস ললি, এনার্জি ড্রিংক, সয়াবিন তেল, ডিলার নিয়োগের চুক্তিপত্র, ব্যাংকে টাকা জমার রশিদ, ভিজিটিং কার্ড, পণ্য অর্ডার কাটা বই, বিভিন্ন পণ্যের লেবেল এবং ক্যাটালগ জব্দ করা হয়।

jagonews24

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র ‘ডলফিন ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লি.’ কোম্পানির পণ্য বাজারজাতের জন্য উচ্চ মুনাফার প্রলোভন দেখিয়ে ডিলার নিয়োগের নামে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছিল।

চটকদার বিজ্ঞাপন দেখে দেশের বিভিন্ন জেলা-উপজেলার ব্যবসায়ীরা তাদের সঙ্গে যোগাযোগ করে। পরে বিভিন্নভাবে ফাঁদে ফেলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায় করতো।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ডলফিন ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, আকাশ চৌধুরী, আজাদ চৌধুরী, তার স্ত্রী আয়েশা চৌধুরী এবং ওই কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর অমরেশ চন্দ্র ঘোষের যোগসাজশে দীর্ঘদিন ধরে ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে তারা প্রতারণা করে আসছিল।

এদিকে গ্রেফতার ও পলাতকদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এস কে শাওন/এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]mail.com