এবার সেই চেয়ারম্যানের কারখানায় ৩৬ কোটি টাকার কারেন্ট জাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৪ মার্চ ২০২১

মুন্সিগঞ্জের মুক্তারপুরে পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার মালিকাধীন একটি জালের কারখানা থেকে এক কোটি ২০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মুক্তারপুর এলাকায় ‘সাওবান ফাইবার ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড’ নামের ওই কারখানায় অভিযান চালায় র‍্যাব-১১।

র‍্যাবের হিসাবে জব্দকৃত জালের বাজারমূল্য প্রায় ৩৬ কোটি টাকা। এসময় কারখানায় থাকা পাঁচজন শ্রমিকের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

র‍্যাব-১১ জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খবর পেয়ে নারায়ণগঞ্জ র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

jagonews24

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, অভিযানে চালিয়ে এক কোটি ২০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। র‍্যাবের হিসাবে যার বাজারমূল্য প্রায় ৩৬ কোটি টাকা। এসময় উৎপাদন ও বহনকাজে জড়িত থাকা পাঁচ শ্রমিকের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। জব্দকৃত জাল শিগগিরই পুড়িয়ে নষ্ট করা হবে।

এর আগে সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে একই চেয়ারম্যানের আরেকটি কারখানাতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্টজাল ও ববিন জব্দ করে পাগলা কোস্টগার্ড স্টেশন

কোস্ট গার্ড সূত্রে জানা গিয়েছিল, অভিযানে এক কোটি ৯৭ লাখ মিটার কারেন্টজাল, বিপুল পরিমাণ ববিন জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৬০ কোটি টাকা।

এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]