ট্রাকবোঝাই চোরাই কয়লাসহ আটক ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বগুড়া
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২০ মার্চ ২০২১

বগুড়ার শাজাহানপুরে এক ট্রাক চোরাই কয়লাসহ ট্রাকের দুই হেলপারকে আটক করেছে পুলিশ। তবে ট্রাকের চালক পলাতক রয়েছেন।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার খলিশাকান্দি এলাকায় জেবিএফ ইটভাটা থেকে কয়লাবোঝাই ট্রাকসহ (ঢাকা মেট্রো-ট-১৮-৫৭৬৩) তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পূর্বদাওকান্দি গ্রামের মনসুর আলীর ছেলে জুয়েল (২৭) ও বগুড়ার ধুনট উপজেলার বোথাবাড়ি গ্রামের মৃত সামছুল হকের ছেলে মহরত (৪০)।

শাজাহানপুর থানার এসআই আব্দুর রহমান জানান, উপজেলার খলিশাকান্দি এলাকার পিকেবি নামে একটি ইটভাটার মালিক পবিত্র কুমার সিংহ থানা পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে কয়লাবোঝাই ট্রাকসহ দুইজনকে আটক করা হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ট্রাকের চালক পালিয়ে গেছে।

পিকেবি ইটভাটার মালিক পবিত্র কুমার সিংহ জানান, বেশ কয়েক দিন আগে তার ইটভাটায় নষ্ট হয়ে পড়ে থাকা একটি ট্রাকের নম্বর প্লেট ( ঢাকা মেট্রো-ট-২২-১৮৮৯ ) ও কাগজপত্রের ফটোকপি চুরি হয়ে যায়। গত বুধবার ভৈরব থেকে রাজু নামে একজন ট্রাক বন্দবস্তকারী ফোন করে বলেন ‘ভৈরব থেকে আপনার ট্রাকে কয়লা বোঝাই করে ঢাকার আমিন বাজার যাওয়ার কথা। কিন্তু এখনও পৌঁছায়নি কেন?’

jagonews24

এমন কথা শুনে তিনি হতবাক হয়ে যান। এমতাবস্থায় বৃহস্পতিবার দিবাগত রাতে তার পার্শ্ববর্তী জেবিএফ নামের ইটভাটায় তার হারিয়ে যাওয়া নম্বরপ্লেট লাগানো একটি ট্রাক থেকে কয়লা আনলোড করতে দেখেন। এরপর পুলিশকে খবর দেয়া হয়।

জেবিএফ ইটভাটার মালিক আব্দুর রাজ্জাক বুলে জানান, তার ব্যবসায়ীক পার্টনার নুরুল ইসলাম বাদল বি-ব্লকের রেশন ব্যবসায়ী আব্দুল খালেকের কাছ থেকে বাজার মূল্যে একট্রাক কয়লা ক্রয় করেছেন। এটা যে চোরাই কয়লা হবে তা তাদের জানা ছিল না।

রেশন ব্যবসায়ী আব্দুল খালেকের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

রেশন ব্যবসায়ী আব্দুল খালেকের ভাই আব্দুল মালেক জানান, তার ভাই একজন রেশন ব্যবসায়ী। তিনি কয়লা ব্যবসার সাথে জড়িত না।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, কয়লা বোঝাই ট্রাকসহ দুইজনকে আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।