পরিবারের কাছে ফিরে যাওয়া হলো না প্রবাসীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৮:০৭ এএম, ১৪ এপ্রিল ২০২১

ফরিদপুরের ভাঙ্গা পৌর সদরের নওপাড়া বাসস্ট্যান্ডে মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে মাসুদ মিয়া নামে এক ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

মাসুদ মিয়া পৌরসদরের গজারিয়া গ্রামের হারুন অর রসিদ মিয়ার ছেলে। তিনি তার পরিবার ও স্ত্রী নিয়ে ইতালিতেই বসবাস করেন।

জানা গেছে, প্রবাসী মাসুদ মিয়া নওপাড়া বাসস্ট্যান্ডে চা খাচ্ছিলেন। সেসময় তার প্রতিপক্ষ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজন ঘিরে ধরে তাকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত মাসুদকে স্থানীয়রা উদ্ধার করে ভাঙ্গা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আগামী ২০ তারিখ ইতালি যাওয়ার কথা ছিল তার। তিনি ভাঙ্গা পৌরসভার নিবার্চন উপলক্ষে কয়েকদিন আগেই গ্রামের বাড়িতে আসেন। পরিবার ইতালিতেই আছে।

এদিকে মাসুদের মৃত্যুর সংবাদে গজারিয়া গ্রামসহ নওপাড়া গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ভাঙ্গা হাসপাতাল থেকে মাসুদের লাশ উদ্ধার করে।

উক্ত এলাকায় আধিপত্য নিয়ে দীর্ঘদিন যাবৎ রাজ্জাক ফকির ও সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজনের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। এ নিয়ে উক্ত এলাকায় ইতিপূর্বে একাধিকবার দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। একই সাথে সংঘর্ষ নিয়ে ভাঙ্গা থানায় একাধিক মামলা রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাক ফকির জানান, এলাকায় দীর্ঘদিন যাবৎ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বার ও তার সমমনা লোকজন বড় ধরনের মারামারির পায়তারা করছিল। মঙ্গলবার রাত ৮টায় সময় আমাদের সমর্থক ইতালি প্রবাসী মাসুদকে কুপিয়ে হত্যা করা হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে ভাঙ্গা থানার ওসি সৈয়দ লুৎফর রহমান জানান, মারামারির সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। লাশ উদ্ধার করা হয়েছে।

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]