সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৬ মে ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শাহ আলমকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১৬ মে) দুপুরে শহরের মেহেদিবাগের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে সকালে শাহ আলমসহ পাঁচ আইনজীবীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে সদর থানায় মামলা করেন শিক্ষানবিশ আইনজীবী লিয়াকত হোসেন।

মামলার এজাহারে বলা হয়, অ্যাডভোকেট শাহ আলম ও তার চার সহযোগী আইনজীবী মিলে শিক্ষানবিশ আইনজীবী লিয়াকত হোসেনের গলায় কুরুচিপূর্ণ লেখা জোর করে ঝুলিয়ে দিয়ে ছবি ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেন।

মামলায় অ্যাডভোকেট সিরাজুল ইসলাম (৫), অ্যাডভোকেট তারিক ইকবাল তপু, অ্যাডভোকেট শাহেদুজ্জামান শাহেদ ও অ্যাডভোকেট ফুয়াদ হাবিব টিটোকে আসামি করা হয়েছে।

সেখানে আরও উল্লেখ করা হয়, লিয়াকত হোসেন এলএলবি পাস করার পর বাংলাদেশ বার কাউন্সিলের সার্টিফিকেট পেয়েছেন। সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ তাকে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে একটি কার্ড দিয়ে স্বীকৃতি দিয়েছেন। অথচ ২০২০ সালের ৬ অক্টোবর সে সময়কার আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আলম তাকে নিজের চেম্বারে ডেকে নিয়ে দরজা বন্ধ করে ‘আমি আইনজীবী নই, আমি টাউট’ প্ল্যাকার্ড ঝুলিয়ে ছবি তুলেন। পরে তার নিজের ফেসবুক আইডিতে ছেড়ে দেন। এতে লিয়াকত হোসেনের সম্মানহানি হয়েছে। তিনি এর বিচার দাবি করেন।

এর আগে মামলার শুনানি চলাকালে পিপি আব্দুল লতিফ সম্পর্কে কটূক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা হয়।

ওই মামলার অভিযোগ ছিল, গত ২৬ এপ্রিল (সোমবার) সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে ভার্চুয়াল পদ্ধতিতে আশাশুনি থানার একটি ধর্ষণ মামলার শুনানি চলছিল। এসময় আসামির জামিন শুনানিকালে রাষ্ট্রপক্ষের হয়ে বিরোধিতা করেন পিপি আব্দুল লতিফ। এসময় আসামিপক্ষের আইনজীবী এম শাহ আলম পিপি আব্দুল লতিফকে উদ্দেশ্য করে কটূক্তি করেন। এ ঘটনার পরদিন রাতে সাতক্ষীরা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন অ্যাডভোকেট আব্দুল লতিফ।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন ডিজিটাল নিরাপত্তা আইনে অ্যাডভোকেট শাহ আলমকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

আহসানুর রহমান রাজীব/আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]