ঈদে পদ্মার পাড়ে ভ্রমণপিপাসুদের ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১০:০০ পিএম, ২১ জুলাই ২০২১

রাজবাড়ীতে নেই পর্যাপ্ত বিনোদন স্থান। তাই ঈদুল আজহাকে কেন্দ্র করে পদ্মা নদীর পাড়েই ভিড় করেছেন ভ্রমণপিপাসুরা। নির্মল নদীর স্রোতধারা, মুক্ত বাতাস ও নদীর বুকে নৌকায় ভেসে বেড়িয়েছেন তারা। শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সব বয়সী মানুষ ঘুরতে আসে এখানে।

দর্শনার্থীদের জন্য নদীর পাড়ে ডিজিটাল নৌকা, নাগোর দোলা, চরকীসহ বিভিন্ন আনন্দদায়ক রাইটস এবং ফুসকা, চটপটিসহ বিভিন্ন ধরনের মুখেরোচক খাবারের দোকানও রয়েছে। তবে করোনা মহামারির গুরুত্বপূর্ণ সময়েও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধিও মানছেন না কেউ।

RAJ-(0).jpg

বুধবার (২১ জুলাই) বিকালে গোদার বাজার ও উড়াকান্দার গল্পগৃহ রিসোর্টে গিয়ে এমন চিত্র দেখা যায়।

ভ্রমণপিপাসুরা জানান, রাজবাড়ীতে বিনোদনের তেমন কোনো স্থান না থাকায় গোদার বাজার ও উড়াকান্দার নদীর পাড়ের রিসোর্টে তারা আসছেন। এছাড়া ঈদসহ বিভিন্ন উৎসব বা পার্বণে পদ্মার পাড়ে মানুষের ঢল নামে। এখানে বাচ্চাদের জন্য বিভিন্ন রাইটস রয়েছে। বড়রাও নৌকায় নদীতে ঘুরতে পারছেন। তবে প্রশাসনিকভাবে সুযোগ-সুবিধা করা হলে তাদের মত দর্শনার্থীদের ঘুরার নির্ভরযোগ্য স্থান হতো।

RAJ-(0).jpg

উড়াকান্দা গল্পগৃহ রিসোর্টের দায়িত্বে থাকা মো. আঞ্জু জানান, মাইকে সবাইকে স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পড়তে অনুরোধ করা হচ্ছে। অনেক মানুষ হওয়ায় নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তবে বৃহস্পতিবার থেকে মাস্ক ছাড়া কাউকে ভেতরে ঢুকতে দেয়া হবে না।

এনডিসি সাইফুল হুদা বলেন, ‘জেলা প্রশাসন স্বাস্থ্যবিধি এবং জনসমাগম নিয়ন্ত্রণে কাজ করছেন। মাস্ক ছাড়া ঘুরাফেরা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রুবেলুর রহমান/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]