উত্তরবঙ্গে পুলিশের সবচেয়ে বড় শপিংমলের যাত্রা শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২১ অক্টোবর ২০২১

উত্তরবঙ্গে পুলিশের সবচেয়ে বড় শপিংমল ‘পুলিশ শপিংমল ও বিপি রেস্টুরেন্ট অ্যান্ড ক্যাফে’ নওগাঁয়। বৃহস্পতিবার (২১ অক্টোবর) শপিংমলটি উদ্বোধন করা হয়।

উদ্বোধন উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলা পুলিশ লাইন্স মাঠ থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের বাঁঙ্গাবাড়িয়া ডিগ্রি মোড় সংলগ্ন এলাকায় নির্মিত শপিংমলে গিয়ে শেষ হয়।

এসময় নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার কেএমএ মামুন খান চিশতী ও গাজিউর রহমান, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) সুরাইয়া খাতুনসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নওগাঁ পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, এ শপিংমলে বিভিন্ন ধরনের প্রায় সাড়ে ১২ হাজার পণ্য থাকবে। ক্রেতারা এখানে প্রবেশ করলে অন্য কোথাও শপিং করার জন্য যেতে হবে না। প্রতিটি পণ্যের গুণগতমান শতভাগ বজায় রেখে বিক্রির চেষ্টা থাকবে। শীতাতপ নিয়ন্ত্রিত সুসজ্জিত ও মনোমুগ্ধকর পরিবেশে পণ্য কিনতে সহযোগিতা করবেন ৪০ জন প্রশিক্ষিত স্মার্ট তরুণ-তরুণী।

জন্মদিনসহ যে কোনো সামাজিক অনুষ্ঠানের জন্য রয়েছে হলরুম। মূল্য পরিশোধে আছে ক্রেডিট, ডেবিট কার্ড, বিকাশ, রকেট কিংবা নগদের সুবিধা। শপিংমলজুড়েই সিসি ক্যামেরা।

তিনি আরও বলেন, কিছু পণ্যের ভ্যাট দিতে হতে পারে। কিন্তু তারপরও চেষ্টা করবো আমরা নিজেরাই ভ্যাট পরিশোধ করতে। যেহেতু শপিংমলের ভবনটি আমাদের নিজেদের জায়গায় তৈরি এবং ব্যাংক থেকে কোনো ঋণ নেওয়ার দরকার হয়নি।

নওগাঁ পুলিশ সূত্রে জানা গেছে, বদলগাছী উপজেলার কৃতী সন্তান তৈয়ব উদ্দিন আহমেদ ১৯৬১ সালে পিএসপি কর্মকর্তা হিসেবে পুলিশে যোগ দেন। চাকরিজীবনে দুবার আইজিপি হিসেবেও দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে তিনি অবসরে যান।

নওগাঁ শহরের বাঁঙ্গাবাড়ীয়া মহল্লার ডিগ্রি মোড় সংলগ্ন স্থানে কয়েক কোটি টাকা মূল্যের ৪৬ শতাংশ জমি জেলা পুলিশকে দান করেন। সেই জমির ওপর জেলা পুলিশের কো-অপারেটিভ সোসাইটির উদ্যোগে ‘পুলিশ শপিংমল ও বিপি রেস্টুরেন্ট অ্যান্ড ক্যাফে’ ভবন নির্মাণ করা হয়।

আব্বাস আলী/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]