লাখ টাকা হাতিয়ে উধাও চাকরিদাতা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

বরিশালে চাকরি দেওয়ার কথা বলে শতাধিক তরুণ-তরুণীর কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে আরএম গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

এছাড়াও ওয়াল্টন, শাওমিসহ বিভিন্ন শোরুম থেকে ২০ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যাওয়ারও অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

ভুক্তভোগী কয়েকজন জানান, মাসখানেক আগে আরএম গ্রুপ বরিশালের বেশ কয়েকটি আঞ্চলিক পত্রিকায় লোক নিয়োগের বিজ্ঞাপন দেন। বিজ্ঞাপন দেখে ওই প্রতিষ্ঠানে চাকরির জন্য যোগাযোগ করেন। সেখানে প্রতিষ্ঠানের কর্মকর্তারা ভাল বেতনের প্রলোভন দেখিয়ে আবেদন করার জন্য বলেন। আবেদন করার পর তাদের নিয়োগ হয়ে গেছে বলে জামানত বাবদ অর্থ অফিসে জমা দিয়ে যোগদানের জন্য বলা হয়। এরপর জামানত বাবদ তাদের কাছ থেকে তিন হাজারের বেশি টাকা নেয়া হয়।

তারা জানান, সকালে চাকরিতে যোগদানের জন্য এসে প্রতিষ্ঠানটি বন্ধ দেখতে পান চাকরি প্রত্যাশিরা। পরে কর্মকর্তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়। স্থানীয়রা জানান কয়েকদিন আগ থেকে অফিসের মালামাল কুরিয়ারে পাটিয়ে দেওয়া হয়।

বরিশাল কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানান, প্রতারণার শিকার গ্রাহকদের অভিযোগ পেয়ে পুলিশ সদস্যরা সেখানে যান। তবে কোনো কর্মকর্তা বা কর্মচারীকে পাওয়া যায়নি।

সাইফ আমীন/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]