গোয়ালন্দে পাঁচ ইটভাটায় অভিযান, ১৫ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১১:১৬ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পাঁচটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ১৫ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা। মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত এই অভিযান চালানো হয়।

অভিযানে গোয়ালন্দ উপজেলার এএনএ ইটভাটাকে তিন লাখ টাকা, একেএফ ইটভাটাকে তিন লাখ টাকা, ডিএসপি ইটভাটাকে ৫ লাখ টাকা, সাজি ব্রিকসকে তিন লাখ টাকা ও এমবি ব্রিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভেকু (মাটি কাটার যন্ত্র) জব্দ ও ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে ফেলাসহ ভাটা বন্ধ করে দেন।

অভিযানে পরিবেশ অধিদপ্তর, ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহম্মেদ ও ফরিদপুর জেলার উপ-পরিচালক এ এইচ এম রাশেদসহ র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

jagonews24

অধিদপ্তরের ফরিদপুর জেলার উপ-পরিচালক এ এইচ এম রাশেদ বলেন, রাজবাড়ী জেলায় যেসব ইটভাটার কাগজপত্র ঠিক নেই ও নিয়ম মেনে যারা ইটভাটা চালাচ্ছেন না, প্রতিটি ভাটায় অভিযান চালানো হবে। আজ বিকেল পর্যন্ত গোয়াল‌ন্দের পাঁচটি ভাটায় অভিযান চালিয়ে ১৫ লাখ টাকা জরিমানাসহ ভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি ইটভাটার সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

রু‌বেলুর রহমান/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]