রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মোবাইল অ্যাপ চালু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৩ মার্চ ২০২২
মোবাইল অ্যাপের উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

মোবাইল অ্যাপ চালু করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)। এখন থেকে ঘরে বসেই ব্যাংকিং সেবা নিতে পারবেন এ ব্যাংকের গ্রাহকরা।

বুধবার (২৩ মার্চ) দুপুরে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে মোবাইল অ্যাপের উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

রাকাব ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ব্যাংকের চেয়ারম্যান রইছউল আলম মণ্ডল, ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জীবন কৃষ্ণ রায় ও জেলা প্রশাসক আব্দুল জলিল।

ব্যাংকের আইসিটি বিভাগের উপ-মহাব্যবস্থাপক আবুল কালাম বলেন, একযোগে রাকাবের সব শাখায় অনলাইন ব্যাংকিং (সিবিএস), আরটিজিএস, বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার ও সয়ংক্রিয় চালান প্রক্রিয়া চালু করা হয়েছে। প্লে-স্টোর থেকে রাকাব ই-ব্যাংকিং অ্যাপ ডাউনলোড করে সেবা নিতে পারবেন গ্রাহক। এ জন্য অবশ্যই নিবন্ধন করতে হবে গ্রাহককে। এর বাইরেও ডেস্কটপ ও ল্যাপটপে লগ-ইন করেই ব্যাংকিং সেবা নেওয়া যাবে।

রাকাবের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান বলেন, গ্রাহক এখন ঘরে বসেই হিসাব খুলতে চান, বিল পরিশোধ করতে চান এমনকি লেনদেনও করতে চান। অন্য রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক এসব সেবা এরইমধ্যে চালু করেছে। বিশেষায়িত ব্যাংক হলেও বাণিজ্যিক ব্যাংকিং পরিচালনার যাবতীয় অনুমোদন আছে রাকাবের। ধীরে ধীরে আমরা সে দিকেই যাচ্ছি। এরই অংশ হিসেবে মোবাইল অ্যাপ ও ইন্টারনেট ব্যাংকিং সেবা চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এখন থেকে সার্বক্ষণিক ব্যাংকিং সেবা নিশ্চিত করা যাবে।

কৃষির উন্নয়নে ঋণ সহায়তা নিয়ে কৃষকের পাশে দাঁড়াতে ১৯৮৭ সালে রাষ্ট্রায়ত্ত বিশেষায়িত ব্যাংক হিসেবে যাত্রা করে রাজশাহী উন্নয়ন ব্যাংক। রাজশাহী ও রংপুর বিভাগের ১৬টি জেলায় ৩৮৩টি শাখায় কার্যক্রম পরিচালনা করছে ব্যাংকটি।

ফয়সাল আহমেদ/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।