ভিজিএফের চালে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান অবরুদ্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ১১:৫০ এএম, ২৮ এপ্রিল ২০২২

গাইবান্ধার সুন্দরগঞ্জের ভিজিএফর চাল বিতরণের অনিয়মে অভিযোগে ইউপি চেয়ারম্যানকে অবরুদ্ধ করে রাখে উত্তেজিত জনতা। বুধবার (২৭ এপ্রিল) রাত ৮টার দিকে উপজেলার শান্তিরাম ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

এর আগে বুধবার দুপুরে ওই ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়।

স্থানীয়দের অভিযোগ, নিয়ম অনুযাযী ভিজিএফ’র ৫০ কেজির চালের বস্তা বিতরণ করার কথা। কিন্তু বস্তায় ১২ থেকে ১৩ কেজি চাল কম ছিলো। কোনো বস্তায় ৩৮ কেজি আবার কোনো বস্তায় ৩৭ কেজি চাল মেপে পাওয়া যায়। এ সময় চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

ভুক্তভোগীরা আরো বলেন, টাকার বিনিময়ে অনেককেই কার্ড দেওয়া হয়েছে। কিন্তু যারা কার্ড পাওয়ার যোগ্য তারা কার্ড পাননি। আবার অনেকের হাতেই ভুয়া কার্ড পাওয়া গেছে।

পরে সন্ধ্যায় চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে এলে উত্তেজিত জনতা একত্রিত হয়ে বিচার দাবি করে তাকে অবরুদ্ধ করে রাখে। এমন অবস্থায় সুন্দরগঞ্জ থানা পুলিশ এক ঘণ্টা পর চেয়ারম্যানকে সেখান থেকে উদ্ধার করে।

এ ব্যাপারে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখার মোকাদ্দেম বলেন, ঘটনা শোনার পর পুলিশ ইউনিয়ন পরিষদে যায়। সেখানে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশ চেয়াম্যানকে বাইরে নিয়ে আসে। এসবই ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। এখন সব ঠিক হয়ে গেছে।

জাহিদ খন্দকার/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।