পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা, আহত ২০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ২৬ মে ২০২২

পটুয়াখালীতে বিএনপির পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশে হামলা চালিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিএনপির অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১টার দিকে শহরের বনানী এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

Hamla-(1).jpg

দলীয় ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। জেলা কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার।

সমাবেশে জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংস সরকার কুট্টির বক্তব্য চলাকালীন অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ। হামলায় বিএনপির অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন দাবি করেন স্নেহাংশু সরকার।

Hamla-(1).jpg

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ অতর্কিত হামলা চালিয়েছে। প্রধানমন্ত্রী সেদিন বললেন, বিরোধী দল নেই; বিরোধী দল সভা-সমাবেশ করতে পারে। কিন্তু আমরা দেখলাম প্রধানমন্ত্রীর কথায়ও কাজ হয় না। সংসদ ও দেশে বিরোধী দলহীন রাজনীতি চলছে। এর বিরুদ্ধে সত্যিকার অর্থে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

হামলার সময় ধারণ করা ছবি এবং ভিডিওতে ছাত্রলীগের বেশ কয়েকজনকে অংশ নিতে দেখা যায়।

Hamla-(1).jpg

এ বিষয়ে জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফের কাছে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, এ বিষয়ে পুলিশের কাছে কেউ অভিযোগ করেননি।

আব্দুস সালাম আরিফ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]