নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন, ৩ যুবকের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০২:২৭ এএম, ০৫ অক্টোবর ২০২২

নোয়াখালীর চাটখিলে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন করায় তিন যুবককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে পূর্ব পরকোট গ্রামে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া এ অভিযান পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পরকোট ইউনিয়নের পূর্ব পরকোট গ্রামের আলী আহমেদের ছেলে নজরুল ইসলাম ওরফে হোসেন, একই গ্রামের টিপু সুলতানের ছেলে সুলতান মাহমুদ ও শাহাপুর ইউনিয়নের গোপাইরবাগ গ্রামের মৃত মাইনুদ্দিন ভূঁইয়ার ছেলে মো. মুরাদ হোসেন।

এরমধ্যে নজরুল ইসলামকে তিন মাসের এবং সুলতান মাহমুদ ও মুরাদ হোসেনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিনসহ মালামাল জব্দ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল রায় গত ২৯ সেপ্টেম্বর ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের বালু উত্তোলনে নিষেধাজ্ঞা দিয়ে আসেন। কিন্তু তারা সেই নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাব খাটিয়ে বালু উত্তোলন অব্যাহত রাখায় মঙ্গলবার অভিযান চালানো হয়।

এসময় অভিযুক্ত তিনজনকে আটক করলে তারা ভ্রাম্যমাণ আদালতের কাছে নিজেদের অপরাধ স্বীকার করেন। পরে দণ্ডাদেশ দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন জানান, আদালতের আদেশের পর বিকেলে দণ্ডপ্রাপ্তদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।