ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান হলেন যুবলীগ নেতা শামীম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:২৫ এএম, ০৩ নভেম্বর ২০২২
ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ

সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিলেট জেলা যুবলীগের সভাপতি মো. শামীম আহমদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ২৮ হাজার ৯৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা বিএনপির বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৬১৬ ভোট।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের পর রাতে রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন ভোটের ফল ঘোষণা করেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে টিয়া পাখি প্রতীকে ১৫ হাজার ৯৩৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনা মিয়া। তার নিকটতম প্রতদ্বন্দ্বী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলদার আলী তালা প্রতীকে পেয়েছেন ১১ হাজার ১০৮ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ২৩ হাজার ৪৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জাহানারা বেগম। তার নিকটতম প্রতদ্বন্দ্বী উপজেলা বিএনপির বহিষ্কৃত মহিলা সম্পাদিকা মুসলিমা চৌধুরী সেলাই মেশিন প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৭৬৭ ভোট।

নবগঠিত ওসমানীনগর উপজেলা পরিষদের দ্বিতীয় নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে আটজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। উপজেলার ৫৪টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। উপজেলার ১ লাখ ৪৭ হাজার ৯৭১ জন ভোটারের মধ্যে ৪৮ হাজার ৪৬১ জন ভোটার তাদের ভোট দেন। তার মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৪৮ হাজার ১৭১টি।

ছামির মাহমুদ/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।