পঞ্চগড়ে পুরোহিতকে গলা কেটে হত্যা


প্রকাশিত: ০৪:০৮ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৬

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার করতোয়া সেতুর পশ্চিম পাশের মঠ সন্তগৌরীয় এর পুরোহিত মহারাজ যজ্ঞেশ্বর রায়কে (৫০) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় অন্য পুরোহিত গোপাল চন্দ্র রায় গুলিবিদ্ধ হয়েছেন। রোববার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ পুরোহিতকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে ওই মঠের পুরোহিতসহ তিন সাধু পূজা আর্চনা করছিল। এ সময় আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে দুর্বৃত্তরা। পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে চাপাতি দিয়ে জবাই করে তারা। এ সময় গোপাল চন্দ্র পালানোর চেষ্টা করলে তাকে গুলি করে দুর্বৃত্তরা। তার পায়ে এবং হাতে গুলিবিদ্ধ হয়। আরেক পুরোহিতের উপর ককটেল হামলা চালায় দুর্বৃত্তরা।

হিন্দু পুরোহিতকে জবাই করে হত্যার কথা স্বীকার করে পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহাম্মদ বলেন, জেলার সকল হিন্দু ধর্মশালায় নিরাপত্তা জোরদার ছিল। কারা হত্যাকারী এবং কি কারণে এমন হলো তা খতিয়ে দেখা হচ্ছে।  
 
শফিকুল আলম/এসএস/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]