৩৭ বছর পায়ে হেঁটে পত্রিকা বিক্রি, পাশে দাঁড়ালেন ওসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১৯ মার্চ ২০২৩

তিন যুগেরও বেশি সময় ধরে ২২ কিলোমিটার পায়ে হেঁটে পত্রিকা বিক্রি করেন ফিরোজ আলম। রোববার (১৯ মার্চ) বিষয়টি নজরে পড়ে সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ কুমার চক্রবর্তীর। স্থানীয় গণমাধ্যমকর্মীদের সহযোগিতায় তাকে একটি সাইকেল কিনে দেন ওসি।

স্থানীয়রা জানায়, ১৯৮৬ সাল থেকে বগুড়া সারিয়াকান্দিতে পত্রিকা বিক্রয় করেন বগুড়া সদরের গোকুল ইউনিয়নের ফিরোজ আলম। উপজেলা শহর থেকে পত্রিকা সংগ্রহ করে ২২ কিলোমিটার দূরে নিয়ে পায়ে হেঁটে পত্রিকা বিলি করেন তিনি। বিষয়টি সারিয়াকান্দি থানার ওসির নজরে আসলে তিনি একটি সাইকেল কিনে দেন।

আরও পড়ুন: পত্রিকা বিক্রি করেই সংসার চলে বৃদ্ধ রাখালের

পত্রিকা বিক্রেতা ফিরোজ আলম বলেন, প্রায় ৩৭ বছর ধরে আমি সারিয়াকান্দিতে পত্রিকা বিক্রি করে আসছি। ‘৮৮ সালের বন্যায় এক বুক পানি পাড়ি দিয়েও পত্রিকা নিয়ে হাজির হয়েছি। পায়ে হেঁটে পত্রিকা বিলি করতে অনেক কষ্ট হতো। সাইকেলটি দ্বারা আমার ভোগান্তির অবসান করবে। আর পায়ে হেঁটে পত্রিকা বিলি করা লাগবে না।

এ বিষয়ে সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী বলেন, পায়ে হেঁটে পত্রিকা বিলি করতে দেখে তাকে সহযোগিতা করার চিন্তা মাথায় আসে। সে চিন্তা থেকে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সহযোগিতায় তাকে এ সামান্য উপহার দেওয়া হয়েছে।

আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।