মাদারীপুরে নিহত ১৯

গতি নিয়ন্ত্রণে মহাসড়কে পুলিশ, ৩১ যানবাহনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২১ মার্চ ২০২৩
যানবাহনের গতি নিয়ন্ত্রণে মহাসড়কে কাজ করছে পুলিশ

ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচর উপজেলায় ইমাদ পরিবহনের দুর্ঘটনার পর যানবাহনের গতি নিয়ন্ত্রণে অভিযানে নেমেছে পুলিশ।

গতিসীমা লঙ্ঘন করায় মঙ্গলবার (২১ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত ১০টি মামলা করেছে হাইওয়ে পুলিশ। সোমবার একই অপরাধে ২১টি মামলা হয়েছে।

আরও পড়ুন: ঘুমচোখে বাস চালাচ্ছিলেন চালক, ৩৩ ঘণ্টায়ও নেননি বিশ্রাম

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতিসীমা লঙ্ঘন করায় সোমবার ২১টি মামলা করা হয়েছে। আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ১০টি মামলা হয়েছে। এছাড়া বিভিন্ন অপরাধেও মামলা হচ্ছে।

আরও পড়ুন: ভয়াবহ সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধানে মাঠে তদন্ত কমিটি

এদিকে দুর্ঘটনা তদন্তে মাদারীপুর জেলা প্রশাসকের গঠিত কমিটি মাঠে কাজ করছে। কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা জাগো নিউজকে বলেন, ‘তদন্তের জন্য নির্ধারিত দ্বিতীয় দিনের কাজ এখনো চলমান আছে। আমরা কাজ করছি। তবে বেধে দেওয়া সময়সীমা অনুযায়ী আজ রাত ১২টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

রোববার সকালে মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর এলাকায় ইমাদ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙে নিচে পড়ে যায়। বাসটি দুমড়ে-মুচড়ে যায়। বাসচালক ও ১৮ যাত্রী মারা যান। এরপর থেকেই হাইওয়ে পুলিশ যানবাহনের ওপর নজরদারি রাখছে।

আরও পড়ুন: সেতুমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

আয়শা সিদ্দিকা আকাশী/এসজে/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।