সিরাজগঞ্জে গৃহহীন-ভূমিহীনমুক্ত হলো ৪ উপজেলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২২ মার্চ ২০২৩

সিরাজগঞ্জ সদর, রায়গঞ্জ, উল্লাপাড়া ও কাজীপুরে আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ে গৃহহীন ও ভূমিহীনদের জন্য ৪১৭টি গৃহ নির্মাণ করা হয়েছে। জেলার এ চার উপজেলা প্রধানমন্ত্রীর ঘোষণার মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো।

বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। ‘মুজিববর্ষে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ স্বপ্ন বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের অধীনে জমি ও ঘর পেয়েছে হাজারো ভূমিহীন ও গৃহহীন পরিবার।

সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভূমিহীনদের মধ্যে ঘরের চাবিসহ অন্যান্য কাগজপত্র হস্তান্তর করেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

এসময় সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুল ইসলাম মণ্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সদর সহকারী কমিশনার (ভূমি) এস এম রকিবুল হাসান, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান অধ্যাপক হাসনা হেনা ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ সদরে ১৮০, রায়গঞ্জে ১০০, উল্লাপাড়ায় ১০৭ ও কাজিপুরে ৩০টি গৃহহীন পরিবার ঘর পেয়েছে। এরআগে জেলায় প্রথম দফায় ৭৯৬, দ্বিতীয় দফায় ৪৮১ ও তৃতীয় দফায় ৮৩৮টি গৃহহীন পরিবার ঘর পেয়েছিল।

এম এ মালেক/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।