৬ লাখ টাকা নিয়েও ভোট না দেওয়ার অভিযোগ আ’লীগ নেতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ২৭ মার্চ ২০২৩
প্রতীকী ছবি

বগুড়ার ধুনট উপজেলায় এলাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদের নির্বাচনে ৬ লাখ টাকা নিয়েও ভোট না দেওয়ায় শিক্ষক প্রতিনিধি আব্দুল হান্নানের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। ওই পদে পরাজিত প্রার্থী এলাঙ্গী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এমএ তারেক হেলাল বাদী হয়ে এ অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০ মার্চ এলাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ছাত্র অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে অভিভাবক সদস্য পদে আব্দুল হান্নান, আরিফুল ইসলাম, আব্দুল হান্নান আকন্দ, ফরহাদ হোসেন, জেসমিন আক্তার এবং শিক্ষক প্রতিনিধি পদে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামাল পাশা, আব্দুল হান্নান ও রুনা লায়লা নির্বাচিত হন। এসব সদস্যদের ভোটে ২৫ মার্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে এলাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক নির্বাচিত হন। তবে এই পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন এমএ তারেক হেলাল।

এমএ তারেক হেলালের অভিযোগ, ম্যানেজিং কমিটির সভাপতি পদে ৩ শিক্ষক প্রতিনিধির ভোট দেওয়ার কথা বলে ২৪ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার কাছ থেকে শিক্ষক আব্দুল হান্নান ৬ লাখ টাকা নেন। কিন্তু টাকা নেওয়ার পরও ভোট না দেওয়ায় নির্বাচনে পরাজিত হয়েছেন তিনি। এ ঘটনায় তিনি বাদী হয়ে ২৬ মার্চ রাতে শিক্ষক প্রতিনিধি আব্দুল হান্নানের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে শিক্ষক প্রতিনিধি আব্দুল হান্নান বলেন, সভাপতি পদে নির্বাচনে পরাজিত হয়ে আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ করেছেন এমএ তারেক হেলাল। তার সঙ্গে ভোটের বিষয় নিয়ে আমার কোনো প্রকার কথা হয়নি।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, অভিযোগটির তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। অভিযোগের সত্যতা পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।