সিটি নির্বাচন

বিশেষ সভায় ছিলেন না খোকন, বরিশালে আসছেন না সাদিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ১০:০৩ পিএম, ২৬ মে ২০২৩

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় উপস্থিত ছিলেন না নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। সভায় আসেননি সিটি করপোরেশনের বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহও।

তবে সভায় বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ সবাইকে মনঃকষ্ট ভুলে নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘বরিশাল সিটি করপোরেশনে আমার ছেলে সাদিক আব্দুল্লাহ মেয়র। এ নির্বাচনে যে কারণেই হোক সে মনোনয়ন পায়নি। এজন্য তার অনুসারীদের মনে কষ্ট থাকতে পারে। সেসব ভুলে নৌকার পক্ষে আমাদের কাজ করতে হবে। নৌকার প্রশ্নে সবাইকে ঐক্যবদ্ধ থেকে যেকোনো মূল্যে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে।’

শুক্রবার (২৬ মে) বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ আহ্বান জানান তিনি।

বর্ধিত সভা অনুষ্ঠিত হয় বরিশাল সিটি করপোরেশন এলাকা থেকে ৪১ কিলোমিটার দূরে গৌরনদী পৌরসভা মাঠে। মেয়র মনোনয়ন থেকে ছেলে সাদিক আব্দুল্লাহ ছিটকে পড়ার পর এই প্রথম ভাইয়ের পক্ষে কাজ করার নির্দেশ দিলেন হাসানাত।

এদিকে প্রতীক পাওয়ার পর সিটি করপোরেশন এলাকার ২৪ নম্বর ওয়ার্ডে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করায় বর্ধিত সভায় খোকন সেরনিয়াবাত উপস্থিত হতে পারেননি বলে জানিয়েছেন তার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বিএম কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মঈন তুষার।

আবুল হাসানাত আব্দুল্লাহর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য গোলাম কবীর রাব্বানী চিনু, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

বর্ধিত সভায় বক্তারা বলেন, বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে যেকোনো মল্যে বিজয়ী করতে হবে। প্রয়োজনে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ভিক্ষা করে বিজয় নিশ্চিত করতে হবে। আজকের সভার পর থেকে নেতাকর্মীদের মধ্যে কোনো ধরনের দ্বিধাদ্বন্দ্ব থাকবে না। যদি কোনো নেতাকর্মী নৌকার বিপক্ষে অবস্থান করেন তাহলে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ঢাকায় বসে নির্বাচনে সহযোগিতার সিদ্ধান্ত থাকায় মেয়র সাদিক আব্দুল্লাহ বরিশালে আসবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম।

শাওন খান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।