খুলনা সিটি নির্বাচন

প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা, দিচ্ছেন প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ২৭ মে ২০২৩

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণা শুরু করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রতীক পাওয়ার পর থেকে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রতিশ্রুতি দিচ্ছেন তারা। এদিকে আচরণবিধিসহ অপ্রীতিকর ঘটনা ঠেকাতে নির্বাচনী এলাকায় ১০ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।

এর আগে শুক্রবার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ পেয়েছেন চারজন মেয়র প্রার্থীসহ ১৭৫ জন কাউন্সিলর। প্রতীক পেয়ে অনেকেই আজ আনুষ্ঠানিকভাবে প্রচার প্রচারণায় নেমেছেন।

শনিবার (২৭ মে) সকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক রূপসা বাজার থেকে গণসংযোগ শুরু করেন। এছাড়া বিকেল ৫টায় খুলনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে। বাদ মাগরিব সোনাডাঙ্গা আবাসিক কল্যাণ সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

অপরদিকে ইসলামী আন্দোলনের প্রার্থী মো. আব্দুল আউয়াল নগরীর ৪ নম্বর ওয়ার্ডের দোলতপুর বাজার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন। তার সহকারী মিডিয়া সমন্বয়কারী মিরাজ আল সাদি এ তথ্য জানান।

আরও পড়ুন: খুলনা সিটি নির্বাচনে ৭ প্রার্থীর ৩ জনের মনোনয়ন বৈধ

জাতীয় পার্টির মেয়র প্রার্থী শফিকুল আলম মধু সকালে নগরীর রূপসা, চানমারী, লবণচরা এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। পল্লিবন্ধু এরশাদের নীতি মেনে তিনি খুলনার উন্নয়নে কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিচ্ছেন ভোটারদেরকে।

মেয়র প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে গণসংযোগ শুরু করেছেন কাউন্সিলর প্রার্থীরা। তারাও ফজরের নামাজ আদায় করে নেমে পড়েছেন প্রচার-প্রচারণায়।

নগরীর ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আনোয়ারুল ইসলাম কাজল বলেন, ইতোপূর্বে তার ওয়ার্ডে জনগণ অনেক বঞ্চিত হয়েছে। তাছাড়া ওয়ার্ডের উন্নয়ন কাজও হয়েছে অনেক কম। তাই ওয়ার্ডবাসীর সুবিধা বৃদ্ধিতে যা করা প্রয়োজন নির্বাচিত হলে তাই করবেন বলে জানান এ প্রার্থী।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ৩১ ওয়ার্ডের ২৮৯ টি কেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার হলেন দুই লাখ ৬৮ হাজার ৮৩৩ এবং নারী ভোটার দুই লাখ ৬৬ হাজার ৬৯৬ জন।

আলমগীর হান্নান/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।