ভোটের ফলাফল আগেই নির্ধারণ করে রেখেছিল ইসি: জাপার প্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ১৩ জুন ২০২৩

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেছেন, নির্বাচন কমিশনসহ সরকার ও সরকারের সংস্থাগুলো ডিজিটাল প্রতারণা করেছে। ভোটের ফলাফল তারা আগেই নির্ধারণ করে রেখেছিলেন। সরকারের সংস্থাগুলো ইভিএমের সর্বোচ্চ নগ্ন ব্যবহার করে নির্বাচনের ফলাফল পাল্টে দিয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীর অক্সফোর্ড মিশন রোডে নিজ বাসভবন সংলগ্ন নির্বাচনী প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ইকবাল হোসেন তাপস।

নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে তাপস বলেন, ‘মেরুদণ্ডহীন সিইসি বলেছিলেন একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবেন। কিন্তু নির্বাচন কমিশনসহ সরকার ও সরকারের সংস্থাগুলো আপনাদের (ভোটার) সঙ্গে ডিজিটাল প্রতারণা করেছে। আমি আপনাদের আশা-আকাঙ্ক্ষার মর্যাদা ও আপনাদের ভোটাধিকার রক্ষা করতে ব্যর্থ হয়েছি। আপনারা আমাকে ভোট দেওয়ার কথা বলেছিলেন এবং দিয়েছিলেনও। কিন্তু এ আজ্ঞাবহ নির্বাচন কমিশন তাদের কথা রাখেনি।’

এসময় ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন বর্জনের জন্য কেন্দ্রীয় জাতীয় পার্টির কাছে আহ্বান জানান এ প্রার্থী।

জাপার এ প্রার্থী বলেন, ‘জাতীয় পার্টির ৩০টি ওয়ার্ডে কমিটি ছিল, কমিটিগুলো ১৫১-২৫২ সদস্যবিশিষ্ট। এছাড়া ওয়ার্ডগুলোতে যুবসংহতিসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা ছিলেন। এ ভোটগুলো গেলো কোথায়?’

ইকবাল হোসেন তাপস বলেন, ‘সিইসির ভাষাজ্ঞানও আছে কি না তা নিয়ে সন্দেহ হয়। তা নাহলে একজন প্রার্থী জঘন্য হামলার শিকার হওয়ার পরও তিনি কীভাবে বললেন ফয়জুল করীম ইন্তেকাল করেছেন কি না? এভাবে দায়িত্বহীন ভাষা প্রয়োগ জনগণকে হতাশ করে। তার কথায় প্রতীয়মান হয় একজন প্রার্থী ইন্তেকাল করলে ব্যাপারটি আমলে নিতেন।’

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী খোকন সেরনিয়াবাত পেয়েছেন ৮৭৮০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম পেয়েছেন ৩৩৮২৮। অর্থাৎ ৫৩৯৮০ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন খোকন সেরনিয়াবাত। আর লাঙল প্রতীকের ইকবাল হোসেন তাপস পেয়েছেন ৬৬৬৫ ভোট।

সংবাদ সম্মেলনে নির্বাচনের প্রধান সমন্বয়ক জাপা নেতা অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শাওন খান/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।