ভুট্টাক্ষেতে পড়ে ছিল ভিজিএফের চাল, নিয়ে গেলো এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ১৪ জুন ২০২৩

ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের জন্য সরকারি বরাদ্দকৃত ভিজিএফের চাল ভুট্টাক্ষেত থেকে উদ্ধার করা হয়েছে। রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন পরিষদের পেছনের একটি ভুট্টাক্ষেত থেকে ভিজিএফের এসব চাল পেয়ে নিয়ে যান স্থানীয়রা।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে এ ঘটনা ঘটলেও বিষয়টি বুধবার (১৪ জুন) সকালে জানাজানি হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করলেও চালের পরিমাণ নিশ্চিত করতে পারেননি।

কার্ডধারী জুয়েল ও মিলনসহ স্থানীয়রা জানান, মঙ্গলবার (১৩ জুন) ভিজিএফের কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়। চাল বিতরণের ফাঁকে বিকেলের দিকে ভুট্টাক্ষেতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে সেখানে এলোমোলোভাবে চালের বস্তাগুলো পড়ে থাকতে দেখা যায়। খবরটি বাইরে ছড়িয়ে পড়লে উপস্থিত লোকজন ভুট্টাক্ষেতে ঢুকে চালের বস্তাগুলো যে যার মতো করে নিয়ে যায়। তবে চালগুলো ভুট্টা ক্ষেতে কে রেখেছেন সে বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান বা কোনো ইউপি সদস্য স্বীকার না করায় চালগুলো এলাকার লোকজন যে যার মতো করে নিয়ে যান।

jagonews24

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, আমি হজে যাচ্ছি, তাই চাল বিতরণ ও দেখভালের দায়িত্ব ছিল সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য রত্না পারভীন, ইউপি সদস্য তাজুল ইসলাম ও ফরহাদ হোসেনের ওপর।

এ ব্যাপারে সংরক্ষিত নারী সদস্য রত্না পারভীনকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ভিজিএফের চাল ভুট্টাক্ষেত থেকে লুটপাট হয়েছে, প্রাথমিক তদন্তে এর সত্যতা পাওয়া গেছে। তবে কী পরিমাণ চাল ছিল এবং সেই চাল কীভাবে সেখানে গেলো তা জানা যায়নি। বিষয়টি নিশ্চিত হতে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

জিতু কবীর/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।