এইচএসসি পরীক্ষায় নকল

১৩ শিক্ষার্থী বহিষ্কার ও ২ শিক্ষক প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

রাজবাড়ীর পাংশা আইডিয়াল গার্লস কলেজ কেন্দ্রের পাইলট গার্লস স্কুল ভেন্যুতে চলমান এইচএসসি পরীক্ষায় নকলের দায়ে ১৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আর দায়িত্ব অবহেলায় দুই শিক্ষককে প্রত্যাহার করা হয়।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ এইচএসসির (ভোকেশনাল) ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে পাংশা আইডিয়াল গালর্স কলেজ কেন্দ্রের পাইলট গার্লস স্কুল কেন্দ্র পরিদর্শনে যাই। এ সময় কেন্দ্রের একটি কক্ষ থেকে ১৩ জন পরীক্ষার্থীকে নকলসহ হাতেনাতে ধরি। ওই ১৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। পাশাপাশি কক্ষে দায়িত্বে থাকা দুই শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে।

এদিকে পরীক্ষার কেন্দ্র সচিব মো. আব্দুল মান্নান জাগো নিউজকে বলেন, ইউএনও ১৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কারের কথা বললেও খাতা পেয়েছি ১২ জনের। আরেকজনের খাতা পাচ্ছি না। বহিষ্কৃত পরীক্ষার্থী সবাই কালুখালী সরকারি কলেজের।

তিনি আরও বলেন, এ সময় দায়িত্ব অবহেলার কারণে কলিমহর জহুরুন্নেছা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক স্বপন মন্ডল এবং পাংশা আইডিয়াল গালর্স কলেজ প্রভাষক তাসনিমা খানমকে প্রত্যাহার করার নির্দেশ দিয়েছেন ইউএনও।

রুবেলুর রহমান/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।