রংপুর চিড়িয়াখানায় যুক্ত হলো দুই বাঘ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

রংপুরের অন্যতম বিনোদন উদ্যান চিড়িয়াখানায় দুটি বাঘ যুক্ত করা হয়েছে। এর মধ্যে একটি বাঘিনী রয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সোয়া ৩টার দিকে চট্টগ্রাম থেকে বাঘ দুটি রংপুর চিড়িয়াখানায় পৌঁছায়। এর আগে দেড় বছরেরও বেশি সময় ধরে বাঘ শূন্য ছিল রংপুর চিড়িয়াখানা।

চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর আমবার আলী তালুকদার জাগো নিউজকে বলেন, চট্টগ্রাম চিড়িয়াখানা থেকে দুটি বাঘ এসে পৌঁছেছে। এদের বয়স আড়াই থেকে তিন বছর। বাঘ দুটি রয়েল বেঙ্গল টাইগার। এদের নাম এখনো রাখা হয়নি।

তিনি আরও বলেন, ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি রাতে রংপুর চিড়িয়াখানার একমাত্র বাঘিনী 'শাওন' মারা যায়। ২০১০ সালে রংপুর চিড়িয়াখানায় শাওনকে আনা হয়েছিল। শাওনের জন্ম হয়েছিল ২০০৩ সালের ৩০ জুন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ১৮ বছর ৭ মাস।

রংপুর চিড়িয়াখানার ইজারাদার (গেইট) হযরত আলী বলেন, দীর্ঘদিন বাঘ শূন্য ছিল চিড়িয়াখানা।
দর্শনার্থীরা এসে বাঘের দেখা না পেয়ে হতাশ হয়ে ফিরে যেতেন। এখন বাঘ আসায় দর্শনার্থী বাড়বে বলে আশা করছি।

প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের শাসনামলে রংপুর নগরীর হনুমানতলা এলাকায় ১৯৮৯ সালে চিড়িয়াখানাটি গড়ে ওঠে। এটি দর্শনার্থীদের জন্য ১৯৯২ সালে খুলে দেওয়া হয়। প্রায় ২২ একর জমির ওপর প্রতিষ্ঠিত চিড়িয়াখানাটি।

জিতু কবীর/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।