ফরিদপুরে ১৪০ যৌনকর্মী পেলেন খাদ্যসামগ্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১১:০৩ এএম, ২১ অক্টোবর ২০২৩

দুর্গাপূজা উপলক্ষে ১৪০ যৌনকর্মীর মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ফরিদপুরের মানবতার জন্য কাজ করা নন্দালয়। নন্দালয়ের কর্মবীর বিশ্বজিৎ কুমার সাহা তনু ও তার ভাই ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিধান কুমার সাহার উদ্যোগে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (২০ অক্টোবর) বিকেলে রথখোলার যৌনপল্লির সামনে খাদ্যসামগ্রী করেন আস্থা আইরিশ মৈত্রী হাসপাতালের চেয়ারম্যান ও নন্দালয়ের কর্মবীর বিশ্বজিৎ কুমার সাহা তনু। বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে ছিল প্রতিজনের জন্য ২৫ কেজির এক বস্তা চাল, এক কেজি তেল ও এক কেজি লবণ।

রাশেদা নামে এক যৌনকর্মী বলেন, আমাদের যৌনপল্লির দিকে কেউ সেভাবে খেয়াল করেন না। তবে বিধান সাহা কাউন্সিলর হওয়ার পর থেকে তার ছোট ভাই বিশ্বজিৎ কুমার সাহা তনু এবং বিধান কাউন্সিলর প্রতি মুহূর্তে আমাদের খোঁজখবর নেন। নিজেদের অর্থায়নে তারা আমাদের পাশে এসে দাঁড়ায়। এবার দুর্গাপূজা উপলক্ষে আমাদের প্রত্যেকের জন্য এক বস্তা করে চাল, তেল এবং লবণ দিয়েছেন। আমাদের সবার পক্ষ থেকে তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানাই।

আরও পড়ুন: ফরিদপুরে ৫০ যৌনকর্মী পেলেন সেলাই মেশিন

এ বিষয়ে বিশ্বজিৎ সাহা তনু জাগো নিউজকে বলেন, শুধু মাটির মাকে সাজালে তো হবে না আমাদের যে জীবিত মা রয়েছেন তাদেরও খাওয়াতে পড়াতে হবে। সেই চিন্তা থেকেই আমি প্রতি বছর পূজার আগে যৌনকর্মীদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ নেই। আমার চিন্তাভাবনা রয়েছে সামনের দিনে রথখোলা যৌনকর্মীদের জন্য একটি আলাদা গোরস্থানের ব্যবস্থা করে দেওয়ার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিধান কুমার সাহা। পূজা উদযাপন পরিষদের সদস্য সঞ্জীব দাস, আজমত আলী খানসহ রথখোলা এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

এন কে বি নয়ন/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।