সিসিকের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে কাজ করতে চায় জাইকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২৬ নভেম্বর ২০২৩

সিলেট সিটি করপোরেশনের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও বন্যা পরিস্থিতি মোকাবিলায় কাজ করতে চায় জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।

শনিবার (২৫ নভেম্বর) দুপুরে সিলেট সিটি করপোরেশনের সভাকক্ষে জাইকার সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামানের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করে জাইকা। এসময় মেয়র তাদের স্বাগত জানান এবং জাইকার সঙ্গে কাজ করতে সিসিকেরও সম্মতি রয়েছে বলে জানান।

সভায় সিলেটের বন্যা মোকাবিলা ও নগরীর পানি নিষ্কাশনের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়। এসময় উপস্থিত ছিলেন জাইকা বাংলাদেশের চিফ রিপ্রেজেনটেটিভ ইসিগুচি টমমডি, রিপোর্টার অসি, ক্যামেরাম্যান থমাওশী, স্থানীয় কাউন্সিলর একেএম মঈনউদ্দিন, জাইকার প্রোগ্রামার আনিসুজ্জামান চৌধুরী।

আরও পড়ুন: নিজ হাতে ময়লা পরিষ্কার করে প্রতিশ্রুতি রাখলেন সিসিক মেয়র

সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অতিরিক্ত সচিব আতিকুল হক, ইউএনডিপির সাবেক জয়েন্ট সেক্রেটারি অবেন্দু শেখর রায়, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান খান ও প্রধান সম্পত্তি কর্মকর্তা বিশ্বজিত দেবসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এর আগে ভূমিকম্পের পূর্ববতী ও পরবর্তী করণীয় বিষয়ে শনিবার সকালে ইউএনডিপির একটি প্রতিনিধি দলের সঙ্গে পৃথক মতবিনিময় সভা করেন সিসিক মেয়র। সভায় নগরীতে বিল্ডিং কোড মেনে বাড়ি নির্মাণসহ ভূমিকম্প প্রতিরোধে প্রয়োজনীয় বিধি-নিষেধ কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে গুরুত্বারোপ করা হয়। এছাড়া ভূমিকম্প পূর্ব প্রস্তুতি ও পরবর্তী করণীয় নিয়েও আলোচনা করা হয়।

জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।