ফরিদপুর-৩ আসনে নৌকার প্রার্থীকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:০১ এএম, ০৪ ডিসেম্বর ২০২৩

আচরণবিধি লঙ্ঘন করায় ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হককে শোকজ (কারণ দর্শানো) করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার (৩ ডিসেম্বর) শোকজ নোটিশ ইস্যু করেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম-জেলা ও দায়রা জজ (তৃতীয় আদালত) নুসরাত জাবীন নিন্মী।

সোমবার বেলা ১১টায় শামীম হককে ব্যক্তিগতভাবে বার তার একজন প্রতিনিধিকে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়।

শামীম হককে দেওয়া ওই শোকজে বলা হয়, ২৮ নভেম্বর বুধবার সন্ধ্যায় ভাটি কানাইপুর গ্রামে উঠোন বৈঠকে বিপুল জনসমাগমে আপনার পক্ষে ভোট প্রদানের প্রচারণায় অংশ নেন। এছাড়া আপনার পক্ষে গত ২ ডিসেম্বর ফরিদপুর পৌরসভার ছয় নম্বর ওয়ার্ড ডোমরাকান্দি গ্রামে রুখসানা আহমেদ (যুব মহিলা লীগের আহ্বায়ক), রুমানা হকসহ (আপনার স্ত্রী) দেড়শ থেকে দুইশ জন মানুষের উপস্থিতিতে আপনার পক্ষে ভোট প্রার্থনা করেন। একই দিন তারা ২৬ নম্বর ওয়ার্ডে সাদীপুর উঠোন বৈঠকে বিপুল জনসমাগম এবং সন্ধ্যায় ক্ষিদির বিশ্বাসের ডাঙ্গী গ্রামে উঠোন বৈঠকে মা বোনদের মাঝে আপনার পক্ষে ভোট প্রদানের জন্য প্রচারণা চালান।

jagonews24

আরও পড়ুন: সিলেটে শফিক চৌধুরীসহ দুজনকে ইসির তলব 

বিষয়গুলি কমিটির গোচিরিভুক্ত হয়েছে। তথ্য অনুসন্ধান কমিটি সরেজমিনে তদন্তে পরিলক্ষিত হয় যে আপনি উক্ত রূপ কার্যক্রমের মাধ্যমে সংসদীয় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর বিধিমালা বিধান লঙ্ঘন করেছেন।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন বিষয়টি নির্বাচন কমিশনের নিকট পাঠানো হবে না আগামী ৪ ডিসেম্বর সোমবার সকাল ১১টার মধ্যে কমিটির অস্থায়ী কার্যালয়ে ব্যক্তিগতভাবে অথবা আপনার মনোনীত একজন প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওই আদালতের পেশকার পল্লব চক্রবর্তী বলেন, রোববার সকাল সাড়ে ১০টার দিকে শহরের আলীপুর মহল্লার শেখ রাসেল স্কোয়ারে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শামীম হকের প্রতিনিধি আলী আজগর মানিক জারিকারকের মাধ্যমে শোকজের আদেশটি বুঝে নিয়েছেন।

এ বিষয়ে বক্তব্য জানতে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হককে মোবাইলে কল দিলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আজগর আলী মানিক বলেন, নির্দেশনা মেনে সোমবার বেলা ১১টার মধ্যে আমরা আমাদের বক্তব্য লিখিতভাবে নির্বাচনী অনুসন্ধান কমিটিকে প্রদান করবো।

একই অভিযোগে শোকজ করা হয়েছে ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা) আসনে স্বতন্ত্রপ্রার্থী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জামাল হোসেন মিয়াকে। সোমবার বেলা ১১টায় সশরীরে এসে তার জবাব দেওয়ার কথা।

এন কে বি নয়ন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।