ঋণখেলাপি

সজিব গ্রুপের চেয়ারম্যান হাসেমের মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

ঋণখেলাপির অভিযোগে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে সজিব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমের মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে মনোনয়ন বাছাই কার্যক্রম সভায় দ্বাদশ সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

আবুল হাসেম জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের বাসিন্দা।

রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান বাছাই কার্যক্রমের সভায় জানান, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী আবুল হাসেম ঋণখেলাপি। তিনি প্রায় আট লাখ টাকার ট্যাক্স পরিশোধ করেননি। এসব অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ আসনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক পিংকুসহ পাঁচজনের মনোনয়ন বৈধতা পেয়েছে। অন্যরা হলেন জাতীয় পার্টির প্রার্থী ও জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হোসেন, জাকের পার্টির প্রার্থী ও দলের স্থায়ী কমিটির সদস্য শামছুল করিম খোকন, বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী আবদুর রহিম ও স্বতন্ত্র প্রার্থী ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার।

আসনটিতে হাসেম ছাড়া আরও তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন স্বতন্ত্র প্রার্থী মনীন্দ্র কুমার নাথ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও ন্যাশনাল পিপলস পার্টি রিয়াদ হোসাইন। এরমধ্যে এক শতাংশ ভোটারের সমর্থনে গরমিল থাকায় মনীন্দ্র ও বেলালের মনোনয়ন বাতিল করা হয়। আর সংসদ নির্বাচনে প্রার্থিতার নিয়ম অনুযায়ী পূর্ণ বয়স না হওয়ায় রিয়াদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

এদিকে এ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী নাঈম হাসান, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মনিরুজ্জামান পাটওয়ারী ও মাহবুবুল করিম টিপুর মনোনয়ন স্থগিত রাখা হয়েছে।

কাজল কায়েস/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।