নিষ্ক্রিয় করা হলো সিলেটে উদ্ধার হওয়া মর্টার শেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

সিলেটের গোয়াইনঘাটে বালু উত্তোলনের সময় উদ্ধার হওয়া মর্টার শেল নিষ্ক্রিয় করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বোম ডিসপোজাল ইউনিট।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) মাটিতে পুঁতে এটি নিষ্ক্রিয় করা হয়। বুধবার (২১ ফেব্রুয়ারি) এসএমপির মিডিয়া অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম এতথ্য নিশ্চিত করেন।

এর আগে গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে বালু উত্তোলনের সময় পরিত্যক্ত অবস্থায় একটি মর্টার শেল উদ্ধার করা হয়।

পরিত্যক্ত মর্টার শেলটি নিষ্ক্রিয় করতে মঙ্গলবার ঘটনাস্থলে যায় এসএমপির বোম ডিসপোজাল ইউনিট। এসময় অপ্রীতিকর ঘটনা এড়াতে আশপাশে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়। পরে মাটিতে পুঁতে সতর্কতার সঙ্গে মর্টার শেলটি নিষ্ক্রিয় করা হয়।

বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা জানান, ধারণা করা হচ্ছে মর্টার শেলটি ব্রিটেনে তৈরি। এটি ট্যাংক ধ্বংসকারী একটি মর্টার শেল। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এ ধরনের মর্টার শেল ব্যবহার করা হতো।

মর্টার শেল নিষ্ক্রিয় করার সময় উপস্থিত ছিলেন এসএমপির চৌকস কর্মকর্তা আবু বক্কর শাওন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ইখতিয়ার উদ্দিন, এএসআই নজরুল ইসলাম, কনস্টেবল আলী আহমদ, এনামুল হক ও মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) সদস্য কনস্টেবল ফেরদৌস আহমদ, ফাহাদ হাসান অপু ও মুত্তাসিন।

আহমেদ জামিল/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।