৬ লাখ টাকার অবৈধ জাল পুড়িয়ে দিলো মৎস্য বিভাগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ১৯ মে ২০২৪

শরীয়তপুরের গোসাইরহাটে অভিযানে প্রায় ছয় লাখ টাকা মূল্যের অবৈধ চায়না দুয়ারি জাল জব্দ করে পুড়িয়ে দিয়েছে মৎস্য বিভাগ।

রোববার (১৯ মে) দুপুরে উপজেলার মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে জালগুলো জব্দ করা হয়। পরে এসব জাল পট্টি ব্রিজ এলাকায় আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

মৎস্য বিভাগ সূত্রে জানা যায়, কিছু অসাধু মৎস্য শিকারি উপজেলার বেশ কয়েকটি স্থানে অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ারি জাল দিয়ে মাছ শিকার করছিল। এতে দিন দিন দেশীয় প্রজাতিসহ বিভিন্ন মাছের পোনা হুমকিতে পড়েছে। বিষয়টি জানতে পেরে বুধবার দুপুরে গোসাইরহাট উপজেলার মেঘনা নদীর কোদালপুর থেকে জালালপুর পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।

৬ লাখ টাকার অবৈধ জাল পুড়িয়ে দিল মৎস্য বিভাগ

অভিযানে ছয় লাখ টাকার ১৭০ পিস চায়না দুয়ারি জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জালগুলো গোসাইরহাট পট্টি ব্রিজ এলাকায় আগুন ধরিয়ে ধ্বংস করা হয়।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক জাগো নিউজকে বলেন, মেঘনা নদীর বিভিন্ন চরে অভিযান চালিয়ে ১৭০টি অবৈধ দুয়ারি জাল জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়েছে। দেশীয় মাছের পোনা রক্ষায় আমাদের এ অভিযান অব্যাহত রাখা হবে।

বিধান মজুমদার অনি/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।