বেতন বোনাস দাবি

পোশাকশ্রমিকদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ৩০ মে ২০২৪

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩০মে) দুপুরে উপজেলার মৈকুলী এলাকার বি-ব্রাদার্স নামে ওই পোশাক কারখানার শ্রমিকরা প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। অবরোধের কারণে সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে পরে তারা অবরোধ তুলে নেন।

জোনায়েদ, শামীম, জুয়েল ও আলম নামে কয়েকজন শ্রমিক জানান, বি-ব্রাদার্স পোশাক কারখানায় প্রায় ১৪ শতাধিক শ্রমিক কাজ করেন। শ্রমিকদের গত এপ্রিল-মে পর্যন্ত এবং কর্মরত অফিস স্টাফদের ফেব্রুয়ারি-মে মাস পর্যন্ত বেতন নিয়ে না দিয়ে বিভিন্ন অযুহাত দিচ্ছে কর্তৃপক্ষ। বারবার দৃষ্টি আকর্ষণ করা হলেও তারা বেতন পরিশোধ করেননি।

দুপুরে শ্রমিকরা একত্রিত হয়ে মালিকপক্ষের কাছে বোনাস ও বকেয়া বেতন-ভাতা দাবি করেন। এসময় মালিকপক্ষ সুনির্দিষ্ট কিছু না বলায় শ্রমিকরা কারখানার ভেতরেই বিক্ষোভ শুরু করেন। পরে তারা কারখানার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেন।

বেতন বোনাস দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে পোশাকশ্রমিকদের অবরোধ

অবরোধে সড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে প্রায় পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে যানজট লেগে যায়। এতে ভোগান্তির শিকার হন সাধারণ যাত্রী ও পথচারীরা।

দুপুরে অবরোধের এক পর্যায়ে কারখানার জিএম আরিফ ভূঁইয়া উপস্থিত হয়ে শ্রমিকদের দাবি মেনে নিলে তারা অবরোধ প্রত্যাহার করেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জাগো নিউজকে বলেন, শ্রমিকরা প্রথমে কারখানার ভেতরে বিক্ষোভ করেন। পরে তারা ঢাকা-সিলেট মহাসড়ক চলে আসেন। এতে দুদিকে পণ্যবাহী যানবাহনের জট সৃষ্টি হয়। পরে কারখানার জিএম উপস্থিত হয়ে শ্রমিকদের দাবি মেনে নিলে তারা অবরোধ তুলে নেন।

এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।