যা নেবেন ১৪০ টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:২৬ পিএম, ১০ জানুয়ারি ২০১৮
যা নেবেন ১৪০ টাকা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় খেলনা ও গৃহসামগ্রীর প্রায় ৩৮০ প্রকার পণ্য নিয়ে এসেছে দিপ্তী অ্যান্ড মাহিন স্টল। ক্রেতারা পছন্দ ও প্রয়োজন অনুযায়ী ১৪০ টাকা দিয়ে এসব পণ্য থেকে যে কোনো একটি কিনতে পারছেন।

রান্নার পাতিল, ছাকনি, হরেক রকমের চামচ, বউল, পাপোশ, চাকু, রঙ-বেরঙের পুতুল, খেলনা গাড়ি, পিস্তল, বানরসহ হরেক রকমের খেলনা ও গৃহস্থালিপণ্যে ভরপুর স্টলটি।

বাণিজ্য মেলার পূর্বপাশে অবস্থিত ২০৪ ও ২০৫ নম্বর স্টলে খেলনা ও গৃহস্থালি সামগ্রীর পসরা সাজানো হয়েছে। এ স্টলে যেতে ক্রেতাদের মেলার প্রধান ফটক দিয়ে প্রবেশ করে পূর্ব-দক্ষিণদিকের শেষ সীমানায় যেতে হবে। ভিআইপি ফটক দিয়ে প্রবেশ করে বামদিকে কয়েক কদম হাঁটলে চোখে পড়বে স্টলটি।

স্টলটির ওপরে বড় সাইন বোর্ডে লেখা ‘যে কোনো একটি পণ্য ১৪০ টাকা’। স্টলের ভেতরেও একই কথা লেখা আছে। স্টল ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম বলেন, সব পণ্যই ভারত অথবা চীন থেকে আনা। এখানে ১০০ প্রকারের ওপর খেলনা আছে। আর গৃহস্থালিপণ্য আছে ২৫০ আইটেমের ওপর। সব মিলিয়ে ৩৮০ প্রকারের পণ্য আমরা নিয়ে এসেছি।

তিনি আরো বলেন, এবার নিয়ে সাত বছর মেলায় অংশগ্রহণ। এছাড়া কাঁচপুরে আমাদের নিজস্ব শো-রুম আছে। সেখান থেকেও ক্রেতরা যে কোনো পণ্য ১৪০ টাকায় সংগ্রহ করতে পারবেন। মেলাতে যে দাম বাইরেও একই দাম রাখা হচ্ছে।

সার্বিক বেচাবিক্রি প্রসঙ্গে জাহাঙ্গীর আলম বলেন, প্রতিবারই মেলার জন্য বাড়তি বিক্রিয়কর্মী নিয়োগ দিতে হয়। এবার ছয় শিক্ষার্থীকে আমরা সুযোগ দিয়েছি। প্রতিবার মেলার প্রথমদিকে যেমন বিক্রি হয় এবারও তেমন হচ্ছে। মেলার ১৫ দিন পর আশা করি বিক্রি বাড়বে।

স্টলটি থেকে পুতুল কেনা হিমা খাতুন বলেন, মেলায় ঘুরতে ঘুরতে স্টলটি চোখে পড়লো। অনেক পণ্যই পছন্দ হয়েছে। সেগুলোর দাম অন্য স্টল থেকে কম। ১৪০ টাকা দিয়ে যে পুতুল কিনেছি, একই পুতুল অপর স্টলে চাওয়া হয়েছে ৩৫০ টাকা।

এমএএস/এমএআর/আরআইপি