কেরানীগঞ্জে শিশুখাদ্য প্রতিষ্ঠানে অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১১ এএম, ২০ মে ২০২৪

কেরানীগঞ্জ মডেল থানার ব্রাম্মনকর্তীকা জিয়ানগর মোড়ে জেনেরিক এগ্রো নামক প্রতিষ্ঠানে রোববার অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

লাইসেন্সবিহীন অস্বাস্থ্যকর পরিবেশে বেক ম্যান ম্যাংগো ড্রিংকস, বেক ম্যান লিচি ড্রিংক, আহিয়ান লিচি ড্রিংকস, জেনেরিক অরেঞ্জ ড্রিংকস, বেক ম্যান ভায়োলেট কালার ফুড কালার, বেক ম্যান গ্রিন ফুড কালার, বেক ম্যান এগ ইয়েলো ফুড কালার, বেক ম্যান লেমন ইয়েলো ফুড কালার, বেক ম্যান স্ট্রবেরি রেড ফুড কালার, বেক ম্যান স্কাই ব্লু ফুড কালার, বেক ম্যান রোজ পিংক কালার, বেক ম্যান চিকেন কারি মসলা, বেক ম্যান কালা ভুনা মসলা, বেক ম্যান বেকিং পাউডার, বেক ম্যান চেরী রেড কালার, জেনেরিকেনেরিক ভ্যানিলা ফুড এসেনস, জেনেরিক সয়া সস, বেক ম্যান কেওড়া জল, আইসোলেটেড সয়াপ্রোটিন মেইড ইন ইন্ডিয়া, সয়া ফ্লাওর, প্রোডাক্ট অব বাংলাদেশসহ ২৫ প্রকারের শিশু খাদ্য দীর্ঘদিন ধরে উৎপাদন, প্রক্রিয়াকরণ ও বাজারজাত করে আসছিল।

এছাড়াও ইন্ডিয়ান আইসোলেটেড সয়াপ্রোটিনসহ অন্যান্য শিশু খাদ্য নকল করে বাজারজাত করা, পণ্যের বোতলে লেবেলে উৎপাদন, মেয়াদ, প্রতিষ্ঠানের নাম ঠিকানা যথাযথভাবে না দেওয়া, জেনে বুঝে শিশু খাদ্যে ভেজাল দেওয়া, অনুমোদনহীন রং শিশু খাদ্যে মিশ্রণ করা, পণ্যের নকল উৎপাদন করা ইত্যাদি অপরাধে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটির সব কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা করা হয়।

কেরানীগঞ্জে শিশুখাদ্য প্রতিষ্ঠানে অভিযান

এনএসআই এর তথ্যের ভিত্তিতে এবং যুগ্ম পরিচালক মো. ওবায়দুল ইসলাম ও উপ-পরিচালক মো. তাজুল ইসলামসহ এনএসআই এর অন্যান্য কর্মকর্তালা এ সময় উপস্থিত ছিলেন। কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের একটি টিম অভিযানে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এনএইচ/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।