প্রাণ-আরএফএল পাবলিক স্কুলে আজান ও কেরাত প্রতিযোগিতা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:৪১ পিএম, ১২ জুন ২০১৮ | আপডেট: ০২:৪২ পিএম, ১২ জুন ২০১৮

পবিত্র রমজান উপলক্ষে প্রাণ-আরএফএল পাবলিক স্কুলে আজান ও কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মোট ছয়টি গ্রুপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণ প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীর হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।

rfl

স্কুল সূত্রে জানা যায়, শুদ্ধভাবে আজান ও পবিত্র কুরআন তেলাওয়াতের উদ্দেশ্যে রমজান মাসে আজান ও কেরাত প্রতিযোগিতার আয়োজন করে প্রাণ-আরএফএফ পাবলিক স্কুল। ৬ জুন এ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। ফাইনাল রাউন্ডের পূর্বে শিক্ষার্থীদের আলাদা ক্লাসে আজান ও কুরআন তেলাওয়াতের অনুশীলন করানো হয়। স্কুলের ধর্মীয় শিক্ষক তাদের এ অনুশীলন করান।

rfl

পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমের অংশ হিসেবে প্রথম রমজান থেকে এ অনুশীলন শুরু হয়। শুদ্ধভাবে কুরআন তেলাওয়াত, নামাজের সূরা-কেরাত ও আজানের বিষয়ে মৌলিক বিধি-বিধান জানতে শিক্ষার্থীরা অনুশীলন ক্লাসে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

rfl

চূড়ান্ত প্রতিযোগিতা শেষে প্রত্যেক গ্রুপ থেকে তিন জন করে মোট ১৮ জনকে পুরষ্কৃত করা হয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীরা অনুশীলন ক্লাস চলাকালীন তাদের বিভিন্ন অভিজ্ঞতা শ্রোতাদের সাথে বিনিময় করে।

এসআর/জেআইএম