জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২৫ অক্টোবর ২০২১

মাধ্যমিক স্তরের (ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি) শিক্ষাক্রম প্রণয়ন ও পরিমার্জনের জন্য জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।

রাষ্ট্রপতির নির্দেশে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব খালেদা সরকার স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, জাতীয় শিক্ষাক্রম নীতি কাঠামো ২০১৭ অনুসারে জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি পুনর্গঠন করা হলো।

কমিটির সভাপতি হিসেবে আছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব। আর সদস্য হিসেবে আছেন অতিরিক্ত সচিব (মাধ্যমিক-১), অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২), বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একজন প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির মহাপরিচালক, জাতীয় পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির চেয়ারম্যান, মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক।

আরও আছেন- ড. মুহাম্মদ জাফর ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদার, রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লতিফা জামান, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মেহতাব খানম, আইইআরের অধ্যাপক ড. এম তারিক আহসান, রসায়ন বিভাগের অধ্যাপক ইকবাল রউফ মামুন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আবুল মোমেন, সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজের অধ্যক্ষ এবং জাতীয় শিক্ষাক্রম এবং পাঠ্যপুস্তক বোর্ডের দুই সদস্য।

এমএইচএম/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]