শিক্ষার্থীদের ‘ম্যাজিক স্যার’ নাহিদ হাসান মুন্না

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:১৩ পিএম, ৩১ মার্চ ২০২২

নাহিদ হাসান মুন্না। একাডেমিক ও ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের মাঝে তার পরিচিতি এখন গৎবাঁধা লেখার বাইরে নতুনত্বের আমেজ এনে দেওয়া তরুণ লেখক হিসেবে। নীলফামারী জেলার কিশোরিগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবন এবং অনলাইন ক্যারিয়ার একই স্থানে অতঃপর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন্স সাইন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন।

বর্তমানে প্রকাশক ও লেখক হিসেবে সুপরিচত নাহিদ। তিনি একজন কন্টেন্ট ক্রিয়েটরও। এইচএসসি শিক্ষার্থীদের জন্য তার লেখা ‘বাংলা এ প্লাস’ বইটি এখন রকমারিতে বেস্ট সেলার। তাছাড়া বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য তার লেখা ICT Magic, GK Magic, বাংলা ম্যাজিক, English Magic এবং Written Magic বিশ্ববিদ্যালয় ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের কাছে খুবই পছন্দনীয় বই।

এদিক দিয়ে ইউটিউব চ্যানেল ‘Nahid24’ এর পদযাত্রার গল্পটা কলেজে থাকাকালীন ইউটিউবে শিক্ষামূলক সৃজনশীল কর্মের জন্য। এই চ্যানেল দিয়ে তিনি এইচএসসি এবং ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের কাছে ‘ম্যাজিক স্যার’ নামে পরিচিত। বর্তমানে তার প্রতিষ্ঠিত ইউটিউব চ্যানেল Nahid24 প্রতিষ্ঠানটি শিক্ষামূলক অনলাইন প্লাটফর্মের সেরা তালিকায়।

চ্যানেলটি ২ লক্ষ সাবসক্রাইবার অতিক্রম করেছে এবং প্রতিদিন এই সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

নাহিদ হাসান মুন্নার সাথে কথা হলে তিনি জানান, ‘আপনি যখন জীবনে ভালো কিছু করতে যাবেন, তখন অন্যরা আপনাকে পেছনে ধরে টেনে নিচে নামানোর চেষ্টা করবে। তুমুল সমালোচনা করবে যাতে আপনি সরে আসেন। কারণ তারা কখনোই চায় না আপনি জীবনে সফল হন। তাই জীবনে সফল হতে হলে অন্যের সমালোচনায় নিজের কর্ম স্পৃহা হারানো যাবে না।

সমালোচনাকে শক্তিতে পরিণত করে, জীবনে ভালো কিছু অর্জন করে তার জবাব দিতে হবে। সেই প্রেরণা নিয়েই আমি এগিয়েছি এবং আজকের এই অবস্থান। নিজেকে যোগ্য হিসেবে প্রমাণ করুন।সমালোচনাকারীকে আপনার প্রশংসা করতে বাধ্য করুন।’

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]