জুনের মধ্যে শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ১৬ মে ২০২২
এনটিআরসিএ অফিসের সামনে মানববন্ধনে চাকরিপ্রত্যাশীরা

আগামী জুন মাসের মধ্যে শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছেন চাকরিপ্রত্যাশীরা।

এ দাবিতে সোমবার (১৬ মে) রাজধানীর ইস্কাটনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অফিসের সামনে মানববন্ধন করা হয়।

এতে ১-১৬তম নিবন্ধনের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশীরা উপস্থিত ছিলেন। মানববন্ধনের আয়োজন করে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরাম।

ফোরামের সভাপতি এম এ আলম বলেন, আমরা ১৬তম নিবন্ধনধারীরা সবচেয়ে বেশি বঞ্চিত। অন্যরা এক থেকে তিনটি পর্যন্ত গণবিজ্ঞপ্তি পেয়েছে। কিন্তু ২০১৯ সালে পরীক্ষা নেওয়ার পর গত তিন বছরে আমরা কোনো নিয়োগ বিজ্ঞপ্তি পাইনি। অনেকের বয়স শেষ হয়ে গেছে, অনেকের শেষ হওয়ার পথে। হতাশায় দিন পার করছি আমরা। এনটিআরসিএ চেয়ারম্যান আমাদের আশ্বাস দিয়েছিলেন, কিন্তু তারা এখনও গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি।

বক্তারা বলেন, ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রার্থীদের তিন বছর পার হলেও এখনও তারা নিয়োগ থেকে বঞ্চিত। প্রতিদিনই কোনো না কোনো প্রার্থীর বয়স ৩৫ বছর পার হয়ে যাচ্ছে। কষ্ট করে অর্জন করা নিবন্ধন সনদ এখন মূল্যহীন হয়ে পড়ছে। ব্যাকডেট না পেলে হাজার হাজার প্রার্থী গণবিজ্ঞপ্তিতে আবেদনই করতে পারবেন না। প্রার্থীদের অপূরণীয় ক্ষতি থেকে বাঁচাতে এনটিআরসিএ দুই বছরের ব্যাকডেটসহ জুন মাসের মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে, এটাই প্রত্যাশা।

মানববন্ধনে শেষে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমানকে স্মারকলিপি দেন গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষকরা। এতে তারা দুটি দাবি জানান। এগুলো হলো-

১. ই-রেজিস্ট্রেশনের মেয়াদ না বাড়িয়ে জুন মাসেই ই-রিকুইজিশন শেষ করা।

২. জুন মাসের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা।

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন নেওয়া হয়েছিল ২০১৯ সালের ২৩ মে। ২০২১ সালের ১৭ অক্টোবর চূড়ান্ত ফল প্রকাশ হয়েছিল।

এমএইচএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।