আগের পয়েন্ট বহাল রাখার দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০২ পিএম, ২১ মে ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষে ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এএইচএসসির ফলাফল মানদণ্ডে নতুন যে পয়েন্ট নির্ধারণ করা হয়েছে, তা বাতিল করে আগের পয়েন্ট বহাল রাখার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

শনিবার (২১ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান শিক্ষার্থীরা। মানববন্ধনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কলেজে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা অংশ নেন।

ধনিয়া কলেজে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী আরমান আহমেদ শাওন জাগো নিউজকে বলেন, আমরা আগের পয়েন্ট বহাল চাই। সব বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টা করে তারপর আমাদের ভরসা জাতীয় বিশ্ববিদ্যালয়। অন্তত এখানে ভর্তির সুযোগ থাকা উচিত।

কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি-ইচ্ছুক শিমুল হোসেন বলেন, আমরা যারা প্রথম সারির বিশ্ববিদ্যালয়ে চান্স পাইনি, আমাদের জন্য এটা চাপিয়ে দেওয়া। প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তির মতো সামর্থ্য আমাদের নেই। আমরা আগের পয়েন্ট বহাল চাই।

তাহসিন বিন আলম নামে এক শিক্ষার্থী জাগো নিউজকে বলেন, আমার এসএসসি ও এইচএসসি মিলিয়ে ৮ পয়েন্ট আছে। কিন্তু আমার এসএসসিতে পয়েন্ট আছে সাড়ে তিনের কম। এখন আমি কী করবো?

তার দাবি, প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোকে ব্যবসার সুযোগ করে দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমআইএস/আরএডি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]