ভেরিফিকেশনের আগেই বেসরকারি শিক্ষক নিয়োগ হতে পারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ২২ মে ২০২৩

চতুর্থ গণবিজ্ঞপ্তির চাকরিপ্রার্থীদের কর্মস্থলে যোগদান সহজ ও দ্রুত করতে উদ্যোগ নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। অনলাইন ভেরিফিকেশন চলমান অবস্থায় প্রার্থীদের নিয়োগের সুপারিশ করার চিন্তা করছেন সংশ্লিষ্টরা। ভেরিফিকেশনের ফরম পূরণের শেষ তারিখের পর থেকে এ কার্যক্রম শুরু হতে পারে।

জানা গেছে, সুপারিশ পাওয়া প্রার্থীরা অনেক দিন ধরে অপেক্ষায় রয়েছেন। প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে পাস করেছেন। পছন্দের শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন ও খালি থাকা সাপেক্ষে নিয়োগের সুপারিশ পেয়েছেন। দীর্ঘসময় অপেক্ষায় থাকায় প্রার্থীদের নিয়োগ দ্রুত করতে ভেরিফিকেশন চলমান রেখেই নিয়োগের সুপারিশ করতে চায় এনটিআরসিএ।

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে পুলিশ ভেরিফিকেশন সহজ করার উদ্যোগ নিয়েছে এনটিআরসিএ। এ জন্য অনলাইনে পুলিশ ভেরিফিকেশন বা ভি-রোল ফরম পূরণ চলছে। এরই মধ্যে অনলাইনে ভি-রোল ফরম পূরণ শুরু হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ ভেরিফিকেশনের কাজ তদারকি করছে। আগামী ৩১ মে পর্যন্ত ভি-রোল ফরম পূরণ পূরণ চলবে।

এনটিআরসিএ'র চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, এবারই প্রথম এনটিআরসিএ ভি-রোল পদ্ধতি চালু করেছে। এটি পূরণ করার জন্য সুপারিশ পাওয়া প্রার্থীদের সময় দেওয়া হয়েছে। এ সময় শেষ হলে ভেরিফিকেশন চলমান অবস্থায় প্রার্থীরা যাতে কর্মস্থলে যোগদান করতে পারেন, সে সুপারিশ করার চিন্তা করছেন বলে জানান তিনি।

এমএইচএম/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।