শুভাশীষ রায়ের ‘চমকিয়া ও বিজ্ঞানী ভজঘট’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০৬ মার্চ ২০২২

আমাদের চারপাশে খুঁজলে পাওয়া যাবে প্রখর বুদ্ধিমত্তা এবং অনন্য গুণাবলীসম্পন্ন মানুষ, যাদের প্রডিজি বলা হয়। তাদের মানসিক ক্ষমতা অকল্পনীয়। কাজ-কর্মে প্রতিনিয়ত থাকে বিস্ময়, যা সাধারণ মানুষের ভাবনার বাইরে!

ছোটদের কল্পনার জগতে আলোড়ন তুলতে এবারের বইমেলায় শিশুসাহিত্যিক ও শেভেনিং স্কলার শুভাশীষ রায় এনেছেন ‘চমকিয়া’ সিরিজের ‘চমকিয়া ও বিজ্ঞানী ভজঘট’ বইটি।

বইটি শিশু-কিশোরদের বৈজ্ঞানিক রহস্যময় সমস্যার সমাধানে চলা এক বিস্ময়বালিকার সঙ্গী হওয়ার আনন্দ দেবে। তাদের শেখাবে পৃথিবীকে টেকসই এবং নির্ভরযোগ্য বাসস্থান হিসেবে গড়ে তোলার উপায়।

চমকিয়ার আসল নাম আরিশা হক। ছোটবেলা থেকেই তার সাধারণ বুদ্ধিমত্তা দিয়ে চমকে দিতো আশেপাশের সবাইকে। তার এ প্রডিজিসুলভ আচরণের কারণে তার দাদু তাকে নাম দেন ‘চমকিয়া’।

রহস্যের বাকিটুক জানতে হলে যেতে হবে বইমেলায় জ্ঞানকোষ প্রকাশনীর ২৯৯-৩০২ নম্বর স্টলে। এ ছাড়াও অনলাইনে বুক এক্সপ্রেস এবং রকমারিতেও পাওয়া যাবে বইটি।

লেখক শুভাশীষ রায় বলেন, ‘এ সায়েন্স ফিকশন সিরিজের আরও বই আসবে বলে আশা করি। এ সিরিজের প্রথম বইতে এসডিজি ৬, ১৫ ও ১৬ এর সাথে সম্পৃক্ততা রেখে গল্পগুলো লিখেছি।’

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।