বইমেলায় কে এম হাসান রিপনের নতুন বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:২৪ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

সময়ের তরুণ প্রজন্মের দক্ষতা নিয়ে কাজ করে ব্যাপক পরিচিত হন কে এম হাসান রিপন। তিনি ব্লগার, প্রশিক্ষক, পাবলিক স্পিকার, ক্রিয়েটিভ কন্টেন্ট ডেভেলপার এবং পরামর্শক হিসেবে যথেষ্ঠ সুনাম অর্জন করেছেন। ‘অনুশীলনে সবই সম্ভব’ তার জনপ্রিয় স্লোগান।

এবারের বইমেলায় প্রকাশ হয়েছে রিপনের দ্বিতীয় বই ‘ইন্ট্রাপ্রেনিউর: দ্য রাইজ অব দ্য স্মার্ট এক্সিকিউটিভ’। আত্ম-উন্নয়মূলক বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা অদম্য প্রকাশ। ১৩৬ পৃষ্ঠার বইটির মলাট মূল্য ৩৮০ টাকা। মেলার পাশাপাশি অনলাইন বুকশপ রকমারি, বইফেরী থেকেও বইটি সংগ্রহ করা যাবে।

বইটি সম্পর্কে রিপন বলেন, ‘অনেকেই উদ্যোক্তা উন্নয়নের সঙ্গে মিলিয়ে ফেলেন ইন্ট্রাপ্রেনিউরকে। ইন্ট্রাপ্রেনিউর মানে হলো, কর্মক্ষেত্রে আপনি যখন উদ্যোক্তাদের মতো কাজ করেন নিজের প্রতিষ্ঠান বা কাজ মনে করে। অধিকাংশ প্রতিষ্ঠান ইন্ট্রাপ্রেনিউরশিপ উন্নয়নে তেমন সচেতন নয়। অথচ ইন্ট্রাপ্রেনিউর ছাড়া কোনো প্রতিষ্ঠান টিকে থাকতে পারবে না।’

আরও পড়ুন: বইমেলায় সাংবাদিক ফেরদৌস শিপনের ‘উল্টোদিকে ব্যালকনি’ 

তিনি বলেন, ‘আমার বিশ্বাস, বইটিতে যে ৫০টি টপিক নিয়ে বাস্তব প্রফেশনাল জীবনের অভিজ্ঞতার আলোকে আলোচনা করেছি, যা যে কোনো প্রফেশনালকে স্মার্ট এক্সিকিউটিভ হতে সাহায্য করবে। বইটিতে আমি আমার অভিজ্ঞতাগুলো যথাযথভাবে উল্লেখ করার চেষ্টা করেছি।’

কে এম হাসান রিপন বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের নির্বাহী পরিচালক এবং ড্যাফোডিল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে এমপ্লয়াবিলিটি মেন্টর হিসেবেও কাজ করছেন। তার লেখা প্রথম বই ‘এমপ্লয়াবিলিটি’।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।