দেশের জন্য চাইনিজদের সঙ্গে চুক্তি বাতিল করলেন কার্তিক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ১০ জুলাই ২০২০

আন্তর্জাতিক অঙ্গনে এখন সবচে আলোচিত ভারত ও চীনের মধ্যে চলতি বিরোধ। সীমান্তে ইন্দো-চিন উত্তেজনার আঁচ সারা দুনিয়াতেই ছড়িয়ে পড়েছে। শুধু তাই নয়, ভারতের বিনোদন জগতেও এর প্রভাব দেখা যাচ্ছে!

লাদাখের গালওয়ান সীমান্তে চোখ রাঙাচ্ছে লালফৌজ। চীনাবাহিনীর আগ্রাসন নীতির জন্য ইতিমধ্যেই শহিদ হতে হয়েছে ২০ জন ভারতীয় সেনাকে। আর লালফৌজদের সেই ন্যাক্কারজনক ষড়যন্ত্র বিবেচনা করেই শহিদ সেনাদের সম্মান জানাতে চীনা মোবাইল সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করলেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান।

ইন্দো-চীন দ্বিপাক্ষিক সম্পর্কে উত্তেজনা বাড়তেই দেশজুড়ে চীনের পণ্য বয়কটের ডাক দিয়েছেন সাধারণ মানুষ। বাদ যাননি তারকারাও। কেন্দ্রীয় সংস্থার তরফেও ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে ভারতে। সেই ভাবনা থেকেই বীর জওয়ানদের শ্রদ্ধা জানাতে চাইনিজ মোবাইল সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করলেন কার্তিক।

মোবাইল প্রস্তুতকারক সংস্থা ‘ওপ্পো’ কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন অভিনেতা। তবে কার্তিক কিন্তু নিজে মুখে কিংবা আনুষ্ঠানিকভাবে এই চুক্তি বাতিলের কথা ঘোষণা করেননি। ইঙ্গিত মিলল অভিনেতার সোশ্যাল মিডিয়া পোস্টেই।

নিয়মানুযায়ী, কোনো তারকা যখন কোনো কোম্পানি বা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ থাকেন, তখন প্রকাশ্যে কিংবা সোশ্যাল মিডিয়ায় শুধুমাত্র সংশ্লিষ্ট কোম্পানির প্রচারই করতে পারেন। কিন্তু এক্ষেত্রে সম্প্রতি কার্তিকের পোস্ট করা একটি ইনস্টাগ্রাম ছবিতে দেখা গেছে যে, তিনি অ্যাপেলের আই ফোন হাতে বারান্দায় দাঁড়িয়ে ছবি তুলছেন। আর সেই ছবি নেটিজেনদের চোখে পড়তেই চীনা মোবাইল সংস্থার সঙ্গে কার্তিকের চুক্তি বাতিল নিয়ে শোরগোল শুরু হয় নেটদুনিয়ায়।

তবে ঘনিষ্ঠ সূত্রের খবর, কার্তিক আনুষ্ঠানিকভাবে কোথাও ঘোষণা না করলেও তিনি সীমান্তের এই উত্তেজনা আবহে গোপনেই সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করে দিয়েছেন।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]