তামিলের শীর্ষ ধনী ৯ অভিনেতা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ২২ জানুয়ারি ২০২২

দক্ষিণী শোবিজের দিনদিন আকাশচুম্বী জনপ্রিয়তা লাভ করছে। তাদের গল্প ও অভিনয় দর্শকদের উপর শক্তিশালী প্রভাব ফেলে চলেছে। সাম্প্রতিক ‘জয় ভীম’, ‘ডাক্তার’, ‘সর্বপাত্তা পরমবারাই’ এবং ‘নাভারসার’ মতো দুর্দান্ত সিনেমা এবং সিরিজগুলো দর্শক মুগ্ধ করেছে।

এসব কাজের হাত ধরে বড় হয়েছে দক্ষিণী শোবিজের বাজার। বাড়ছে শিল্পীদের পারিশ্রমিক। সেই সুবাদে আর্থিক অর্জনের জায়গায় অনেক শিল্পী বেশ শক্ত অবস্থানে পৌঁছেছেন।

ভারতের কিছু গণমাধ্যমের পর্যালোচনা অনুযায়ী দেখে নেয়া যাক দক্ষিণের সেরা ধনী তারকাদের তালিকাটি-

কমল হাসান
যদিও কমল হাসান একজন প্রতিভাবান অভিনেতা এবং বহুমুখী শিল্পী। তবুও ‘চাচী ৪২০’ সিনেমার জন্যই তিনি বেশ জনপ্রিয়। হাসান ১০০ মিলিয়ন ডলার সম্পত্তির মালিক।

থালাপতি বিজয়
বিজয় এমন একজন অভিনেতা যিনি সাইন করা সিনেমাকে খাঁটি সোনায় পরিণত করেন। তিনি সময়ের সবচেয়ে ধনী তামিল অভিনেতাদের একজন। এমনকি দক্ষিণ ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাও। থালাপতির মোট সম্পত্তির পরিমাণ ৫৬ মিলিয়ন ডলার।

রজনীকান্ত
‘থালাইভা’খ্যাত জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত। দক্ষিণের তকমা থাকলেও এ অভিনেতা বলিউডেও সমানভাবে জনপ্রিয়। পুরো বিশ্বজুড়েই অভিনেতার অনেক ভক্ত-অনুরাগী রয়েছে। সিনেমার ইশ্বর হিসেবে তার পূজা করা হয়। রিপোর্ট অনুযায়ী এই তারকা ৫০ মিলিয়ন ডলারের মালিক।

সুরিয়া শিবকুমার
‘জয় ভীম’ সিনেমার সাফল্যের আগেও সুরিয়া দর্শকদের কাখা কাখা, ভারানাম আয়রাম এবং নাভারসা এর মতো সিনেমা উপহার দিয়েছেন। সিনেমা জগতের একজন আইকন এই অভিনেতা। সুরিয়া শিবকুমারের মোট সম্পত্তির পরিমাণ ২৫ মিলিয়ন ডলার।

অজিত কুমার
বহু গুণে গুনান্বিত ‘ভেদালাম’খ্যাত জনপ্রিয় অভিনেতা অজিত কুমার। অভিনেতা সর্বদা দুর্দান্ত অ্যাকশন সিনেমা দিয়ে ভক্তদের সামনে হাজির হন। গুণী এই অভিনেতা ২৫মিলিয়ন ডলারের মালিক।

ধানুশ
অভিনয় দিয়ে জয় করেছেন কোটি মানুষের মন। সম্মান হিসেবে ঝুলিতে জমা হয়েছে বহু অ্যাওয়ার্ড। আদুকালাম, রানজানা ও আসুরানের মতো সিনেমা দিয়ে বুঝিয়ে দিয়েছেন নিজের অভিনয়ের শক্তি। অভিনেতা হিসেবে তিনি কতোটা দক্ষ। নিজেকে প্রমাণ করেছেন বহুবার। এ তারকার মোট সম্পত্তির পরিমাণ ২০ মিলিয়ন ডলার।

বিক্রম
‘আই’ সিনেমার জনপ্রিয় অভিনেতা বিক্রম। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন অভিনেতা। এরপর কাজ করেছেন অপিরিচিত, আনিয়ান, কাদারম কোন্দান, রাভান এবং ইরু মুগানের মতো সিনেমায়। জানা গেছে, অভিনেতা ২০ মিলিয়ন ডলার সম্পত্তির মালিক।

কার্তি শিবকুমার
কার্তি শিবকুমার থেরান আধিগারম ওন্দ্রুতে অভিনয়ের জন্য দক্ষিণের ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হন। কাদাইকুট্টি সিংগাম, সুলতান, কাতরু ভেলিয়াইদাই এবং ওপিরির মতো সিনেমার জন্য সমালোচকদের পাশাপাশি দর্শকদের কাছ থেকে প্রচুর ভালবাসা পেইয়েছিলেন। এই অভিনেতা ১২-১৩ মিলিয়ন ডলার সম্পত্তির মালিক।

বিজয় সেতুপতি
‘৯৬’ সিনেমাখ্যাত সেতুপতি তার ক্যারিয়ার থিয়েটার দিয়ে শুরু করেছিলেন। এরপরে সুন্দরপান্ডিয়ান , পিৎজা ,৯৬ ও বিক্রম ভেধার মতো সিনেমায় অভিনয় করেন। যার প্রতিটি সমালোচক এবং দর্শকরা খুব ভালোবেসে গ্রহণ করেছিলো। জানা গেছে, অভিনেতার মোট সম্পদের পরিমাণ ১২-১৫ মিলিয়ন ডলার।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]